আগামী ৩ মের পরও ভারতে লকডাউনের সময় বাড়তে পারে। দেশটির বিভিন্ন রাজ্যের পক্ষ থেকে এমন ইঙ্গিত দেওয়া হয়েছে।

ভারতে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া রোধ করতে ৩ মে পর্যন্ত লকডাউনের ঘোষণা করেছিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লকডাউনের সুফল হিসেবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার গতি ধীরে ধীরে কমছে, এমন ধারণা থেকে বেশ কয়েকটি রাজ্য লকডাউন ৩ মের পরেও জারি রাখার কথা বলেছে। খবর এনডিটিভির

করোনার জন্য দিল্লি সরকারের গঠন করা কমিটি আগেই জানিয়েছে, করোনাকে পুরোপুরি হারানোর জন্য রাজধানীতে লকডাউন ১৬ মে পর্যন্ত বহাল রাখতে হবে। দিল্লির পাশাপাশি এবার অন্য রাজ্যগুলোও লকডাউন বাড়ানোর কথা বলছে।

মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা লকডাউন বাড়ানোর কথা বলছে। অন্যদিকে ছটি রাজ্য  জানিয়েছে, তারা কেন্দ্রীয় সরকারের সমস্ত নিয়ম পালন করবে। এই রাজ্যগুলোর মধ্যে রয়েছে অন্ধ্রপ্রদেশ, হরিয়ানা, কর্নাটক, তামিলনাড়ু, গুজরাট ও হিমাচল। তবে আসাম, বিহার ও কেরালা এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানায়নি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অন্য রাজ্যের সঙ্গে কথা বলেই তারা সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় তেলেঙ্গনা সরকার আগেই ৭ মে পর্যন্ত লকডাউন জারি রাখার ঘোষণা করে দিয়েছে।