এবার ট্রাম্পকন্যা ইভাঙ্কার পিএ করোনা আক্রান্ত

প্রকাশ: ০৯ মে ২০২০   

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কার ব্যক্তিগত সহকারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যক্তিগত খানসামা এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সচিব করোনায় আক্রান্ত হন। এ নিয়ে হোয়াইট হাউসের কর্মী তিনজনের করোনা শনাক্ত হলো। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে হোয়াইট হাউসে। খবর সিএনএন ও এনডিটিভির। 

ইভাঙ্কা ট্রাম্পের ওই ব্যক্তিগত সহকারীর কোভিড-১৯ আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায় শুক্রবারই। তবে ওই সহকারী গত দুই মাস ধরে ইভাঙ্কার সংস্পর্শে আসেননি। যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের পর থেকেই টেলিকনফারেন্সের মাধ্যমে কাজ চালিয়ে যাচ্ছিলেন তিনি। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তার করোনা পরীক্ষা করার পরই রিপোর্ট পজিটিভ আসে।

এই খবর প্রকাশের পর শুক্রবার ইভাঙ্কা ও তার স্বামী জ্যারেড কুশনারের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে।   

এদিকে, শুক্রবারই মাইক প্রেন্সের প্রেস সচিব কেটি মিলারের করোনা আক্রান্তের খবর জানিয়েছেন ট্রাম্প নিজেই। কেটি ট্রাম্পের এক উপদেষ্টা স্টিফেন মিলারের স্ত্রী। তবে ট্রাম্প ও পেন্স কেউই সম্প্রতি কেটির সংস্পর্শে আসেননি বলে দাবি করেছে হোয়াইট হাউস। 

মাত্র একদিন আগেই ট্রাম্পের একজন ব্যক্তিগত পরিচারকের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ হয়। এ কারণে প্রতিদিন ট্রাম্প ও পেন্সের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। 

এদিকে, পরপর তিনজন করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশের পর হোয়াইট হাউসে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকেই।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, এই মুহূর্তে করোনায় আক্রান্ত ও মৃত্যু উভয়দিক থেকেই শীর্ষে যুক্তরাষ্ট্রে। ভাইরাসটিতে দেশটির ১৩ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। সেইসঙ্গে ৭৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।