প্রায় দুই মাস পর ভারতে ট্রেন চলাচল শুরু

প্রকাশ: ১৩ মে ২০২০     আপডেট: ১৩ মে ২০২০   

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

প্রায় দুই মাস বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে যাত্রী পরিষেবা শুরু করেছে ভারতীয় রেল। মোট ৮টি শীততাপ নিয়ন্ত্রিত ট্রেন চালানো হয় ওইদিন। যাত্রী সংখ্যা ছিল ৮১২১। ভারতের রেলওয়ে মন্ত্রণালয় থেকে এমন তথ্য জানানো হয়েছে। ভারতীয় বাংলা সংবাদ মাধ্যম এইসময় এখবর দিয়েছে।

মঙ্গলবার তিনটি ট্রেন দিল্লি থেকে রওনা দেয় বিলাসপুর (ছত্তিশগড়), ডিব্রুগড় (আসাম) এবং বেঙ্গালুরুর (কর্নাটক) উদ্দেশে। বাকি সব কটি ট্রেন দিল্লির উদ্দেশে রওনা দেয় হাওড়া (পশ্চিমবঙ্গ), রাজেন্দ্র নগর (বিহার), মুম্বাই সেন্ট্রাল (মহারাষ্ট্র), আহমদাবাদ (গুজরাট) এবং বেঙ্গালুরু থেকে।

কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়াল বলেন, ‘কোভিড ১৯ সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল যাত্রীবাহী ট্রেন চলাচল। নয়া দিল্লি-বিলাসপুর সুপারফাস্ট ট্রেন দিয়েই যাত্রী পরিষেবা ফের চালু করা হলো। এসব প্রিমিয়াম প্যাসেঞ্জার ট্রেনের পাশাপাশি চালানো হচ্ছে শ্রমিক স্পেশাল ট্রেনও।

রেল মন্ত্রণালয় জানিয়েছে, পয়লা মে থেকে শুরু করে মঙ্গলবার পর্যন্ত চালানো হয়েছে মোট ৫৭৫টি শ্রমিক স্পেশাল ট্রেন। প্রায় ৬ লাখ ৮০ হাজার পরিযায়ী শ্রমিককে নিজেদের রাজ্যে পৌঁছে দেওয়া হয়েছে।