ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ছাড়াল

প্রকাশ: ০৩ আগস্ট ২০২০     আপডেট: ০৩ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। আক্রান্ত বিবেচনায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে দেশটি। ইতোমধ্যে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা ১৮ লাখ ছাড়িয়ে গেছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার সকালে যে পরিসংখ্যান দিয়েছে তাতে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৫২ হাজার ৯৭২ জন করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। ফলে ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৮ লাখ ৩ হাজার ৬৯৫ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৭৭১ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। ফলে এ পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮ হাজার ১৩৫ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত মোট ১১ লাখ ৮৬ হাজার ২০৩ জন রোগী করোনা মুক্ত হয়ে সুস্থ জীবনে ফিরেছেন। ভারতে এই মারণ রোগ থেকে সেড়ে ওঠার হার এখন ৬৫.৭৬ শতাংশ।

ভারতে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্রে। ওই রাজ্যের পর আক্রান্তের বিচারে দেশের পরের ৫টি রাজ্য হলো- তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গ। সূত্র: এনডিটিভি