করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে বন্ধ হয়ে গেছে দক্ষিণ কোরিয়ার পার্লামেন্ট। দেশটিতে একদিনে নতুন করে ৪০০ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কোরিয়ার পার্লামেন্ট বৃহস্পতিবার এই  ঘোষণা দেয়। এরই মধ্যে কয়েকজন সংসদ সদস্য নিজেরাই কোয়ারেন্টাইনে চলে গেছেন। খবর আরব নিউজের

চীনের উহান শহরের করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর চীনের বাইরে সর্বপ্রথম কোরিয়াতে করোনাভাইরাসের সংক্রমণ চিহ্নিত করা হয়। কিন্তু প্রথম থেকেই সচেতনমূলক ব্যবস্থা এবং ব্যাপকভাবে সংক্রমনের পরীক্ষা করার কারণে দ্রুত গতিতে ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। 

বর্তমানে অবস্থার আবারও অবনতি হয়েছে এবং কোরিয়ার বেশিরভাগ প্রোটেস্ট্যান্ট চার্চগুলো থেকে করোনাভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে বলে মনে করা হচ্ছে। নতুন করে যে সমস্ত সংক্রমণ দেখা দিচ্ছে তার বেশিরভাগই বৃহত্তর সিউল এলাকায় এবং গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ রেকর্ড। গত কয়েক সপ্তাহ ধরে ৩০ থেকে ৪০ জন সংক্রমিত হয়েছে। কিন্তু বৃহস্পতিবার এক লাফে ৪৪১ জন সংক্রমিত হয়েছে।

দক্ষিণ কোরিয়ার সংসদের খবর কাভার করেন, এমন একজন ফটোগ্রাফারের করোনায় আক্রান্ত হওয়ার পরই এমন ব্যবস্থা নেয়া হয়। আশঙ্কা করা হচ্ছে, এই ফটোগ্রাফারের সান্নিধ্যে বা সংস্পর্শে এসেছেন, এমন কেউ করোনায় আক্রান্ত হতে পারেন। তাই আগাম সতর্কতা হিসেবে এই ব্যবস্থা নেয়া হয়েছে।