গরম লাগায় উড়োজাহাজের ডানায় চড়ে বসলেন তিনি!

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

উড়োজাহাজটি সবেমাত্র তখন তুরস্ক থেকে ইউক্রেনের কিয়েভে পৌঁছেছে। হঠাৎ করেই যাত্রীদের মধ্যে থেকে এক নারী জরুরি নির্গমন পথ দিয়ে পাখার ওপর চলে যান। পরে তিনি জানান, গরম লাগছিল। তাই হাওয়া খেতে বিমানের ডানায় চড়েছিলেন তিনি।

ব্যতিক্রমী এই ঘটনাটি ঘটেছে ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের উড়োজাহাজে । তবে এমন কাণ্ড মোটেও পছন্দ হয়নি কর্তৃপক্ষের। এ কারণে উড়োজাহাজ ভ্রমণে ওই নারীকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।  খবর এনডিটিভির

দুই সন্তানের মা ওই যাত্রীর এমন কাণ্ড দেখে হতবাক হয়েছেন অন্য যাত্রীরাও। ওই নারীর এক সহযাত্রী বলেন, 'বিমানের ভিতরে বসে গরম লাগছে সেকথা বলেছিলেন তিনি। এমন কথা বলতে বলতেই হঠাৎ করে তিনি জরুরি নির্গমনের জানালা খুলে ফেলেন। বিমান থামামাত্রই পাখায় ওপর চলে যান।' তিনি আরও বলেন, ওই নারীর দুই সন্তান তখন উড়োজাহাজ থেকে নেমে গিয়েছিল। তারা আমার কাছেই ছিল। মায়ের কাণ্ড দেখে তারাও অবাক হয়ে যায়। তারা বলতে থাকে, ওই যে আমাদের মা।

উড়োজাহাজের পাখায় ওই নারীর হেঁটে যাওয়ার সেই ফুটেজ এরই মধ্যে ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।
 
ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, উড়োজাহাজের সুরক্ষা বিধি সংঘনের অভিযোগে ওই নারী যাত্রীকে কালো তালিকা ভুক্ত করা হয়েছে। উড়োজাহাজ কর্তৃপক্ষ এমন আচরণের জন্য ওই নারীকে জরিমানা করারও দাবি জানিয়েছে।

এদিকে, ওই নারী এমন কর্মকাণ্ডের কোনো ব্যাথ্যা দিতে পারেননি। তবে উড়োজাহাজের ভিতরে গরম লাগার কারণেই তিনি এমনটা করেছেন বলেই জানিয়েছেন।