মৃত্যু ছাড়াল ১১ লাখ ৩০ হাজার

প্রকাশ: ২২ অক্টোবর ২০২০     আপডেট: ২২ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে মহামারি করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছেই। বাড়ছে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও। এখন পর্যন্ত সবমিলিয়ে এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১১ লাখ ৩০ হাজারেরও বেশি মানুষের।

করোনার সর্বশেষ তথ্যদাতা প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের জনস হপকিনস ইউনিভার্সিটি বৃহস্পতিবার সকালে এতথ্য জানিয়েছে।

সর্বশেষ পাওয়া তথ্যে দেখা গেছে, বিশ্বের চার কোটি ১১ লাখ ৪৮ হাজার ৪২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ লাখ ৩০ হাজার ৪০৫ জনের।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। এরপর তা ছড়িয়ে পড়ে বিশ্বের অন্যান্য দেশেও। ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৬৮১ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত শনাক্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৯০ হাজার ২০৬ জনে।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৫ লাখ ৮৪ হাজার ৮১৯ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ২৭ হাজার ৪০৯ জনের।

যুক্তরাষ্ট্রের পর আক্রান্ত ও মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে এশিয়ার দেশ ভারত। ভারতে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৭৭ লাখ ৫১ হাজার ১৫৮ জন। দেশটিতে মৃত্যু হয়েছে গেছেন ১ লাখ ১৬ হাজার ৬৫৩ জনের।