মডেলের খোলামেলা ছবিতে পোপের 'লাইক'

প্রকাশ: ২১ নভেম্বর ২০২০     আপডেট: ২১ নভেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

পোপ ফ্রান্সিস (বায়ে) ও নাতালিয়া গ্যারিবোত্তো

পোপ ফ্রান্সিস (বায়ে) ও নাতালিয়া গ্যারিবোত্তো

ব্রাজিলের এক মডেলের অর্ধনগ্ন ছবিতে পোপ ফ্রান্সিসের অফিসিয়াল ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে লাইক দেওয়ার ঘটনায় তোলপার শুরু হয়েছে। এ ঘটনায় তদন্ত শুরু করেছে ভ্যাটিকান। অন্যদিকে ছবিতে পোপের লাইক পেয়েই স্বর্গে যাওয়ার স্বপ্নে বিভোর ওই মডেল। খবর ডেইলি মেইলের।

নাতালিয়া গ্যারিবোত্তো নামের ওই মডেলের স্বল্পবসনা ছবিতে পোপের ভ্যারিফাইড অ্যাকাউন্ট থেকে কখন লাইক দেওয়া হয়েছে তা পরিষ্কার নয়। লাইক দেওয়ার পরে ছবিটি আনলাইক করা হয়। তবে গত ১৩ নভেম্বর পর্যন্ত মডেলের ওই পোস্টে পোপের লাইক দৃশ্যমান ছিল।

নাতালিয়ার ম্যানেজম্যান্ট কোম্পানি কোওয়াই কো পোপের লাইক দেওয়া ছবিটি ব্যাপকভাবে প্রচার করেছে। তাদের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকেও কয়েক বার শেয়ার দেওয়া হয়েছে ছবিটি। কোওয়াই কোর দাবি, তারা পোপের কাছ থেকে অফিসিয়ালি আশীর্বাদ পেয়েছে।

এ ঘটনায় নাতালিয়া উচ্ছ্বছিত প্রতিক্রিয়া জানিয়েছেন নাতালিয়া। টুইটারে তিনি বলেছেন, এবার অন্তত আমি স্বর্গে যাব।

অন্যদিকে ছবিতে কিভাবে লাইক দেওয়ার ঘটনাটি ঘটেছে তা অনুসন্ধানে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে। ভ্যাটিকানের এক মুখপাত্র ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানকে বলেন, পোপের লাইক দেওয়ার বিষয়টি আমরা চাইলেই এড়িয়ে যেতে পারতাম। কিন্তু এটা কিভাবে হলো তার ব্যাখ্যা জানা আমাদের দরকার। এ কারণে তদন্ত করা হচ্ছে।