পশ্চিমবঙ্গের মালদহের মানিকচক ঘাটে বার্জ উল্টে পরপর আটটি লরি গিয়ে পড়েছে গঙ্গায়। এ দুর্ঘটনায় নিখোঁজ অন্তত ২০ জন। সোমবার সন্ধ্যায় এ দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ এবং দমকল বাহিনী। ইতোমধ্যে উদ্ধার কাজ শুরু হয়েছে।

পুলিশ সূত্রের খবর, নিখোঁজদের মধ্যে লরিচালক, খালাসিসহ কয়েকজন যাত্রীও রয়েছেন। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা হয়েছে বলে দাবি করেছে প্রশাসন। খবর আনন্দবাজারের

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মানিকচক ঘাট থেকে একটি অস্থায়ী সেতুর মাধ্যমে ওই বার্জটি ফেরিতে ওঠার সময় দুর্ঘটনা ঘটে। বার্জে থাকা ১০টির মধ্যে আটটিই উল্টে একের পর এক গিয়ে পড়ে গঙ্গায়।

পুলিশ জানিয়েছে, গঙ্গার এই ঘাটে ঝাড়খণ্ডের সঙ্গে প্রতিদিন লঞ্চফেরি পরিষেবা চলে। এ দিন সাহেবগঞ্জ থেকে মানিকচক ঘাটে এসেছিল স্টোনচিপস বোঝাই ওই লরিগুলো। ঘাটের অস্থায়ী সেতু থেকে বার্জটি পড়ে যাওয়ার পর দুটি লরি কোনো রকমে উপরে ভেসে নদীর পাড়ে আসে।

দমকলকর্মীরা জানিয়েছেন, দুর্ঘটনার সময় ওই লরিতে থাকা অনেকেই গঙ্গায় পড়ে গেলেও তাদের মধ্যে কয়েকজন সাঁতরে পাড়ে উঠে আসতে পেরেছেন। বাকিদের খোঁজে ওই ঘাট সংলগ্ন এলাকায় তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারীরা।

বিষয় : পশ্চিমবঙ্গ

মন্তব্য করুন