অস্ট্রেলিয়ার করোনা প্রটোকল ভাঙায় পাঁচ ভারতীয় ক্রিকেটারকে সতর্কতাস্বরূপ আইসোলেশনে পাঠানো হয়েছে। ওই পাঁচ ক্রিকেটার হলেন ভারতের টেস্ট দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা, স্পিন অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা, পেসার নভদীপ সাইনি, উইকেটরক্ষক ঋষভ পান্ত এবং তরুণ ব্যাটসম্যান শুভমন গিল।

এক ভিডিওতে দেখা গেছে, ইংরেজি বছরের প্রথমদিন উপলক্ষে তারা মেলবোর্নে টিম হোটেলের বাইরে রাতের খাবার খাচ্ছেন। এক ভক্ত টুইট করতেই বিষয়টি জানাজানি হয়েছে। টুইট করে তিনি জানিয়েছেন, ওই রেস্টুরেন্টে ওই পাঁচ ক্রিকেটারের খাওয়ার বিলটা তিনিই দিয়েছেন। এছাড়া ঋষভ পান্তের থেকে একটা আলিঙ্গনও পেয়েছেন।

ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, তারা বিষয়টি নিয়ে খোঁজ খবর নিচ্ছেন। এছাড়া দুই বোর্ডের মেডিকলে টিমের পরামর্শে তাদের আইসোলেশনে পাঠানো হয়েছে। এমনকি দুই দলের ক্রিকেটারদের অনুশীলনেও পাঠানো হচ্ছে কয়েকটি গ্রুপে ভাগ করে।

আগামী ৭ জানুয়ারি সিডনিতে সিরিজের তৃতীয় টেস্ট খেলবে ভারত-অস্ট্রেলিয়া। ওই টেস্টের আগে আবার আইসোলেশনে থাকা ক্রিকেটারদের যাতে অনুশীলনে ঘাটতি তৈরি না হয়, সেজন্য তাদের আলাদা বায়ো-বাবলের মধ্যে রেখে অনুশীলনের ব্যবস্থাও করা হয়েছে। করোনা পরিস্থিতি রুখতে অস্ট্রেলিয়া সর্বোচ্চ পদক্ষেপ নিয়েছে। এরই মধ্যে দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউয়ের ছোঁয়া লেগেছে। এর মধ্যে সিডনিতে নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বেশি।