আর যে কয়দিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে থাকবেন ডোনাল্ড ট্রাম্প, সে কয়দিন বন্ধ রাখা হবে তার ফেসবুক ও ইন্টস্টাগ্রাম অ্যাকাউন্টও।

স্থানীয় সময় বৃহস্পতিবার ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এই ঘোষণা দিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

যুক্তরাষ্টের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে শুরু থেকেই এই সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ‘গুজব’ ছড়িয়েছন ট্রাম্প। বেশ কয়েক বার ব্লক করা হয় তার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট। সর্বশেষ বুধবারও এমন সিদ্ধান্ত নিতে হয় কর্তৃপক্ষকে।

জাকারবার্গ বলেন, ডোনাল্ড ট্রাম্প আর যে কয়েকটি দিন প্রেসিডেন্ট আছেন- সেই পুরো সময়টার জন্য তার ফেসবুক ও ইনস্টাগ্রাম এ্যাকাউন্ট সাসপেণ্ড করে রাখা হবে।

এক বিবৃতিতে তিনি বলেছেন,আমরা মনে করছি প্রেসিডেন্টকে এ সময়টায় আমাদের সেবা ব্যবহার করতে দেয়াটা খুব বেশি ঝুঁকিপূর্ণ হবে।

গত ৩ নভেম্বরের নির্বাচন নিয়ে ট্রাম্প সমর্থকরা সহিংসতায় জড়িয়েছেন, গেছেন আদালত পর্যন্ত। সর্বশেষ বুধবার ক্যাপিটল ভবনে জড়ো হয়ে দাঙ্গা বাধান তারা। এতে প্রাণ গেছে বেশ কয়েকজনের।

এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের কংগ্রেস নতুন প্রেসিডেন্ট হিসাবে ডেমোক্র্যাট জো বাইডেনকে স্বীকৃতি দেওয়ার পর ট্রাম্প জানুয়ারির ২০ তারিখ নিয়ম অনুযায়ী তার কাছে ক্ষমতা হস্তান্তর করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।