বিয়ের দিন মানে নব দম্পতিকে ঘিরে দুই পরিবারের উৎসব, ব্যস্ততা।  আয়োজন যত ছোটই হোক না কেন বিয়ে নিয়ে বর-কনের উৎসাহেরও সীমা থাকে না। বিয়ে জীবনের গুরুত্বপূর্ণ ব্যাপার হওয়ায় সবারই চেষ্টা থাকে পরিবার-পরিজন, স্বজন, বন্ধুদের নিয়ে দিনটি স্মরণীয় করে রাখার। কিন্তু তাই বলে নিজের বিয়ের দিন অন্যকে রক্ত দিয়ে দিনটি স্মরণীয় করে রাখার ঘটনা খুব কমই আছে। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানা গেছে, বিয়ের দিন এক নব দম্পতি প্রশংসণীয় এক কাজ করেছেন। তারা একসঙ্গে হাসপাতালে ছুটেছেন রক্ত দিয়ে এক কিশোরীর জীবন বাঁচাতে। ঘটনার বর্ণনা দিয়ে উত্তরপ্রদেশের পুলিশ কর্মকর্তা আশীষ মিশ্র টুইটারে একটি পোস্ট শেয়ার করেছেন। তাতে লিখেছেন 'পুলিশ মিত্র' সংগঠনের মাধ্যমে কীভাবে এক নব দম্পতি এক কিশোরীকে বাঁচিয়েছেন।

টুইটারে শেয়ার করা ওই পোস্টে  আশীষ মিশ্র নব দম্পতির প্রশংসা করেছেন। বর রক্তদান করছেন আর কনে নববধূর সাজে সজ্জিত অবস্থায় তার পাশে দাঁড়িয়ে আছেন এমন ছবিও টুইটারে শেয়ার করেছেন তিনি।

পুলিশের ওই কর্মকর্তা লিখেছেন, ভারত আসলেই দারুণ একটি দেশ। বিষয়টি ব্যাখ্যা করে তিনি আরো লিখেছেন, এক কিশোরীর রক্তের  ছিল, কিন্তু কাউকে পাওয়া যাচ্ছিল না। 'পুলিশ মিত্র' সংগঠনের মাধ্যমে বিষয়টি জানার পর নিজেদের বিয়ের দিন হওয়া সত্ত্বেও ওই নবদম্পতি এগিয়ে আসেন এবং মেয়েটিকে রক্ত দিয়ে বাঁচান।

নবদম্পতির এই কাজ এরই মধ্যে সামাজিক মাধ্যমে বেশ সাড়া ফেলেছে। অনেকেই ওই দম্পতির প্রশংসা করেছেন এবং তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

২০১৭ সাল থেকে পুলিশ মিত্র' সংগঠনটি মুমূর্ষদের জন্য প্রয়োজনীয় রক্ত সংগ্রহের কাজ করছে।


বিষয় : বিয়ের দিন নব দম্পতি রক্তদান

মন্তব্য করুন