ব্রিটিশ রাজপরিবারকে বর্ণবাদী ভাবেন না মেগান মার্কেলের বাবা টমাস মার্কেল। তার মতে, মেগানের ছেলের গায়ের রঙ নিয়ে যে প্রশ্ন উঠেছে, সেটা একটা অর্থহীন প্রশ্ন। মঙ্গলবার একটি টিভি চ্যানেলের সঙ্গে আলাপচারিতায় এমনটাই বলেন তিনি। খবর এনডিটিভির।

সম্প্রতি মার্কিন উপস্থাপক অপরাহ্ উইনফ্রের সঙ্গে এক সাক্ষাৎকারে মেগান বলেন, তাদের ছেলে অর্চির গায়ের রঙ ফর্সা না কালো হবে তা নিয়ে বারবার প্রশ্ন তুলেছিল ব্রিটিশ রাজপরিবার।

হ্যারি-মেগান দম্পতির এক বছর বয়সী ছেলে অর্চি ব্রিটিশ সিংহাসনের সপ্তম উত্তরাধিকারী এবং রানী এলিজাবেথের অষ্টম পুতি। হ্যারি ও তার মার্কিন স্ত্রী মেগান রাজপরিবারের দায়িত্ব ছেড়েছেন এরই মধ্যে।

সাক্ষাৎকারে মেগান রাজপরিবারের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ তুলেছেন। রাজপরিবার থেকে পাওয়া বৈষম্য তাকে আত্মহত্যার জন্য প্ররোচিত করেছিল বলেও দাবি করেন তিনি।

তবে আইটিভির সঙ্গে সাক্ষাৎকারে মেগানের বাবা টমাস মার্কেল বলেন, রাজপরিবারের প্রতি আমার সম্মানবোধ রয়েছে। আমি মনে করি না ওই পবিরারের মানুষরা সবাই বর্ণবাদী। আমি ক্যালিফোর্নিয়াকে বর্ণবাদী বলতে পারি, লস অ্যাঞ্জেলেসকে বর্ণবাদী মনে করতে পারি। কিন্তু আমার বিশ্বাস, ব্রিটিশরা তা নয়। কিন্তু মেগানের শিশুকে নিয়ে যে প্রশ্ন তোলা হয়েছে, তা নিতান্তই নির্বোধ কারো ফালতু একটা কথা।

তবে টমাস এ প্রশ্ন কে তুলেছে, তা নিয়ে তদন্ত হওয়া উচিত বলে মনে করেন।