প্রিন্স হ্যারি ও ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল ব্রিটিশ রাজপরিবারের বিরদ্ধে যে বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছেন তা নিয়ে প্রতিক্রিয়া দিয়েছে বাকিংহ্যাম প্রাসাদ।

মঙ্গলবার রানির পক্ষে বাকিংহ্যাম প্রাসাদ এক বিবৃতিতে এই প্রতিক্রিয়া দেয় বলে জানিয়েছে রয়টার্স। 

বিবৃতিতে বলা হয়েছে, যে বিষয়গুলো তোলা হয়েছে, বিশেষ করে বর্ণ নিয়ে, তা উদ্বেগজনক। প্রিন্স হ্যারি এবং মেগান সাম্প্রতিক বছরগুলোতে যে ঝড়ের মধ্য দিয়ে গেছেন, তা জেনে পুরো রাজপরিবার ব্যথিত।

এতে বলা হয়, হ্যারি, মেগান এবং তাদের ছেলে অর্চি সবসময়ই রাজপরিবারের ভালবাসা নিয়ে থাকবে। অর্চির গায়ের রঙ নিয়ে রাজপরিবারে উদ্বেগ ছিল বলে যে অভিযোগ উঠেছে তাও গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে।

সিবিএস টেলিভিশনে অপরাহ উইনফ্রের সঙ্গে রাজপরিবারের বর্ণবাদ, মানসিক স্বাস্থ্য, মিডিয়া ও পরিবারের সদস্যদের নিয়ে কথা বলেছেন এ দম্পতি। সোমবার স্থানীয় সময় রাতে যুক্তরাজ্যের প্রায় ১১.১ মিলিয়ন মানুষ সাক্ষাৎকারটি দেখেছেন।

সাক্ষাৎকারে মেগান বলেছেন, ছেলে আর্চির জন্ম হওয়ার আগেই তার গায়ের রং কতটা কালো হবে তা নিয়ে উদ্বেগ ছিল রাজপরিবারে। পরিবারের মধ্য থেকেও এত বিচ্ছিন্ন ও নিঃসঙ্গ হয়ে পড়ছিলেন, একটা সময় বেঁচে থাকার ইচ্ছাই হারিয়ে ফেলেছিলেন ডাচেস অব সাসেপ। ভাবছিলেন আত্মহত্যা করবেন।




মন্তব্য করুন