তামিম ইকবালকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। এই অভয় দিয়েছে তার হ্যামস্ট্রিংয়ের সিটি স্ক্যানের মৌখিক রিপোর্ট। বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান ও নিউজিল্যান্ড সফরে টাইগারদের হেড অব ডেলিগেট জালাল ইউনুস জানান, কুইন্সটাউনের যেখানে সিটি স্ক্যান করা হয়েছে। সেখানকার রেডিওলজিস্ট বলেছেন কোনো সমস্যা নেই।

জাতীয় দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো এবং ফিজিশিয়ান দেবাশীষ চৌধুরীও ছিলেন সিটি স্ক্যানের সময়। তারাও সন্তুষ্ট তামিমের হ্যামস্ট্রিংয়ের স্ক্যানে। মঙ্গলবার মৌখিক হলেও আজ লিখিত রিপোর্ট দেওয়া হবে হাসপাতাল থেকে।

জালাল ইউনুস জানান, ডানেডিনে পৌঁছে ১৮ মার্চ থেকে অনুশীলন করবেন তামিম। চোট শঙ্কা থেকেই গতকাল ম্যাচ খেলেননি টাইগার বাঁহাতি ওপেনার।

তামিমকে নিয়ে সুখবর থাকলেও মোসাদ্দেককে নিয়ে স্বস্তিতে নেই দল। হাঁটুতে চোটের কারণে নিউজিল্যান্ড সফরে তার খেলার সম্ভাবনা কম। অনুমান করা হচ্ছে, দেশ থেকেই চোট বয়ে নিয়ে গেছেন মোসাদ্দেক।

প্রায় দুই বছর পরে ওয়ানডে দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার ফেরার সিরিজ তাই শুরুর আগেই শেষ হয়ে যাচ্ছে। এর আগে ২০১৯ সালে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেন ডানহাতি এই স্পিন অলরাউন্ডার। বিশ্বকাপের পরে খেলা ওই সিরিজে ভালো করতে পারেননি সৈকত। 

এরপর ঘরের মাঠে জিম্বাবুয়ে বিপক্ষে গত বছরের মার্চে ওয়ানডে সিরিজে ছিলেন না তিনি। করোনার নিউ নরম্যাল সময়ে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজেও দলে ডাকা হয়নি ৩৫ ওয়ানডে খেলা ২৫ বছর বয়সী মোসাদ্দেককে।