সমর্থকদের করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করার আহ্বান জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প বলেছেন, এই ভ্যাকসিন দুর্দান্ত, তোমরা এটা গ্রহণ করো।

ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি।

সম্প্রতি এক জরিপে ট্রাম্প সমর্থকদের করোনার ভ্যাকসিন নিতে অনীহার তথ্য পাওয়া যায়। ওই জরিপের বরাত দিয়ে মার্কিন শীর্ষ সংক্রমণ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউসি ট্রাম্পকে তার সমর্থকদের ভ্যাকসিন গ্রহণ করতে আহ্বান জানাতে বলেন।

পিবিএস নিউজ আওয়ারের ওই জরিপে বলা হয়, রিপাবলিকান পার্টি ও ট্রাম্পের সমর্থক অর্ধেক মানুষ বলেছেন তাদের ভ্যাকসিন নেওয়ার কোনও পরিকল্পনা নেই।

ফাউসি বলেন, কীভাবে একটি জনগোষ্ঠীর্ এত বড় একটি অংশ শুধুমাত্র রাজনৈতিক কারণে ভ্যাকসিন নিতে চাইছে না, তা একেবারেই অর্থবহ নয়।

ক্ষমতায় থাকতে করোনা সংকট নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ট্রাম্প। এরমধ্যে গত জানুয়ারিতে গোপনে করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন তিনি ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প।

সাক্ষাৎকারে সমর্থকদের ট্রাম্প বলেন, যারা আমাকে ভোট দিয়েছেন এবং যারা এখনও ভ্যাকসিন নিতে চান না আমি তাদের ভ্যাকসিন নিতে সুপারিশ করব। সাবেক এই প্রেসিডেন্ট বলেন, এটা ভ্যাকসিন খুবই দুর্দান্ত।এটা নিরাপদ। এটা কার্যকরীও।