বাচ্চা প্রতিপালনের ঝামেলা। তা থেকে মুক্তি পেতে নিজের ২ বছরের ছেলেকে বিক্রি করেছেন এক ব্যক্তি। তারপর সেই টাকায় নতুন বউকে নিয়ে ঘুরে বেড়িয়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। বিষয়টি সামনে আসতেই ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সম্প্রতি ঘটনাটি ঘটেছে চীনের ঝেজিয়াং প্রদেশে।

ছেলে বিক্রিতে অভিযুক্ত ব্যক্তির নাম শি। সম্প্রতি প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটে তার। এরপর ২ বছরের ছেলেকে প্রতিপালনের দায়িত্ব এসে পড়ে তার উপর। ২ বছরের ছেলে জিয়াজিয়াকে সম্প্রতি শি বিক্রি করেছিলেন ১ লাখ ৫৮ হাজার ইউয়ানে। 

জিয়াজিয়া নামের বাচ্চাটিকে শি-এর ভাইয়ের কাছে রাখা ছিল। সম্প্রতি শি সেখান থেকে বাচ্চাটিকে নিয়ে যান। পরিবারের লোককে বলেন, বাচ্চাটির মা বাচ্চাটিকে দেখতে চেয়েছেন। কিন্তু বেশ কিছুদিন পর বাচ্চাটিকে শি ফেরত আনেননি। সে নিজেও ফিরে আসেনি। এর পরই শি-এর পরিবারের লোক পুলিশকে জানায়। তার পর ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। তখনই বাচ্চাটিকে বিক্রির বিষয়টি সামনে আসে। 

চীনের পুলিশ জানিয়েছে, জিয়াংসু প্রদেশের সন্তানহীন এক দম্পতিকে টাকার বিনিময়ে জিয়াজিয়াকে বিক্রি করেন শি। তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। জিয়াজিয়াকে তার কাকার কাছে ফিরিয়ে আনা হয়েছে। যে দম্পতি তাকে কিনেছিল, তাদেরকেও গ্রেপ্তার করা হয়েছে। সূত্র: আনন্দবাজার।