করোনার দ্বিতীয় ঢেউয়ে চলমান লকডাউনে অসহায়, দুস্থ ও কর্মহীন বিভিন্ন পেশার চার হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দিয়েছে চাঁদপুরের জেলা প্রশাসন। 

সামাজিক দূরত্ব মেনে  বুধবার চাঁদপুর স্টেডিয়ামে প্রতিদিন প্রায় পাঁচশ পরিবারকে আট দফায় এসব ত্রাণ বিতরণ করা হয়। তাদের মধ্যে রয়েছেন হরিজন, বেদে, রিকশাচালক, অটোরিকশাচালক, পরিবহন শ্রমিক, মাছঘাট শ্রমিকসহ বিভিন্ন পর্যায়ের শ্রমজীবী মানুষ।

ত্রাণ বিতরণকালে উপস্থিত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, এই ত্রাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আপনাদের জন্য উপহার। প্রধানমন্ত্রী সব সময় আপনাদের কথা ভাবেন। তিনি আপনাদের সহায়তায় চাঁদপুর জেলার জন্য দুই কোটি ৩৮ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। এই টাকা উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে ভাগ করে দিয়েছি। ইতোমধ্যে এসব বরাদ্দকৃত ত্রাণ বিতরণ শুরু হয়েছে। গত ১৮ এপ্রিল থেকে এক দিন পরপর এই কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করছি। যতদিন পর্যন্ত মানুষের দুর্ভোগ থাকবে, ত্রাণ বিতরণ অব্যাহত রাখা হবে।

ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইমতিয়াজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট এআরএম জাহিদ হাসান, রেশমা খাতুন ও জেলা প্রশাসকের গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা।

বিষয় : খাদ্য সহায়তা লকডাউন চাঁদপুর

মন্তব্য করুন