মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস ও মেলিন্ডা গেটস দম্পতির বিচ্ছেদ নিয়ে আলোচনায় এসেছে এক নারীর নাম। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে এই বিচ্ছেদের জন্য দায়ী করা হচ্ছে; তবে সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

বিল অ্যান্ড ফাউন্ডেশনের এই অনুবাদকের নাম ঝি শেলি ওয়াং (৩৬)। গুজবের ডালপালা ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে তিনি এক বিবৃতিও দিয়েছেন।

বিবৃতিতে শেলি ওয়াং এমন ভিত্তিহীন গুজবকে অবজ্ঞা করে যারা তার পাশে দাঁড়িয়েছেন তাদের ধন্যবাদ জানিয়েছেন বলে জানিয়েছে ফক্স নিউজ।

২০১৫ সালে ফাউন্ডেশনে অনুবাদক হিসেবে যোগ দেন শেলি। বিল গেটস ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণার পর সামাজিক যোগাযোগমাধ্যমে বিল গেটস ও তাকে জড়িয়ে নানা গুজব ছড়াতে থাকে। বিল গেটসের সঙ্গে তার অন্তরঙ্গতা বিচ্ছেদকে ত্বরান্বিত করেছে বলেও অভিযোগ করেন অনেকে।

শেলি ওয়াং বিবৃতিতে বলেন, আমি মনে করেছিলেন, গুজবটি এমনিতেই চলে যাবে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তা ছড়িয়ে পড়তে শুরু করে।

সাত বছর ধরে প্রণয়ের সম্পর্কে থেকে বিয়ে করেছিলেন বিল গেটস ও মেলিন্ডা। সম্প্রতি দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দেন।

সোমবার টুইটারে এই ঘোষণা দিয়ে বিল ও মেলিন্ডা বলেন, আমরা একসঙ্গে দম্পতি হিসেবে থাকতে পারব, এমনটা আর বিশ্বাস করি না। ২৭ বছরে আমরা অসাধারণ তিনটি সন্তান পেয়েছি।