যা ঘটার, তা ঘটবে। এমন কী সত্যি সত্যি ঘটতে না চাইলে ভুল করে হলেও ঘটবে। বিশ্বাস না হলে মিসৌরির জোপলিনের ব্রায়ান বার্টনের কথাই ধরুন না। ৫০ হাজার ডলারের লটারি জ্যাকপট জেতার জন্যে টিকিট কাটতে গিয়েছিলেন তিনি। ক্লার্কের কাছে এক লাখ ডলারের নগদ স্ক্র্যাচ-কার্ড চাইলে ক্লার্ক তাকে ভুলে স্ক্র্যাচ-অফ টিকিট দেন। আর সে ভুল টিকিটেই ৫০ হাজার ডলার মূল্যের লটারি জিতেছেন তিনি। খবর মিররের। 

রার্টন বলেন, আমি আসলে ৩১৩ নম্বর গেমের জন্য টিকিট কাটতে গিয়েছিলাম। কিন্তু ওই ক্লার্ক ভুল করে আমার হাতে ২৯৪ গেমটি তুলে দেন।

ক্লার্ক ভুল টিকিট দিলেও সেটা নিয়ে বেশি বাড়াবাড়ি করেননি বার্টন। সোজা চলে আসেন ওখান থেকে। পরে লটারির ফল এলে দেখা গেল, ক্লার্কের ভুলে তার হাতে আসা ওই টিকিটই জ্যাকপট লটারিটি জিতেছে।

বার্টন বলেন, এটা আসলেই অদ্ভুত। আমি তো আসলে এই টিকিটটি চাইনি। কিন্তু এটাই শেষে চলে এল আমার হাতে। এটা যেন ঈশ্বর নিজেই আমার হাতে তুলে দিয়েছেন।

নিজের উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি ব্রায়ান বার্টন্। মিসৌরি লটারির কর্মকর্তাদের সঙ্গেও এ নিয়ে গল্প করেছেন। বলেছেন, আরে আমি তো ৩১৩ চেয়েছিলাম। আমাকে ভুল করে দেওয়া হলো ২৯৪। আর সেটাই জিতে গেল লটারি।