২৭ সেকেন্ড, মাত্র এতটুকু সময়ের মধ্যে সন্তান প্রসব করেছেন এক তরুণী। ধারণা করা হচ্ছে সারা বিশ্বে সবচেয়ে কম সময়ে সন্তানের জন্ম দেওয়ায় রেকর্ড এটি। খবর টাইমস নাউ নিউজের। 

জানা গেছে, যুক্তরাজ্যের হ্যাম্পশায়ারের বাসিন্দা ২৯ বছরের সোফি বাগ নামে ওই তরুণী ৩৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন। ঘটনার দিন হঠাৎই মাঝরাতে ঘুম ভেঙে যায় তার। অস্বস্তি বোধ হলে বাথরুমে যান। আচমকা বুঝতে পারেন সন্তান বেরিয়ে আসছে। অথচ প্রসব যন্ত্রণার বিন্দুমাত্র টের পাননি তিনি। 

সোফির স্বামী ৩২ বছর বয়সী ক্রিস জানান, ঘুম থেকে উঠে আচমকা তিনি দেখতে পান তার স্ত্রী সোফি বাথরুমের দরজার কাছে দাঁড়িয়ে। আর সোফির পায়ের পাশে সন্তানের মাথা বেরিয়ে এসেছে ততক্ষণে। ওই অবস্থায় স্ত্রীকে দেখে বিস্মিত হলেও ভয় পাননি ক্রিস। ভরকে না গিয়ে স্ত্রীকে সন্তান প্রসব করতে সাহায্য করেন তিনি। এরপর মাত্র একবার পুশ করতেই বাবার হাতে বেরিয়ে আসে কন্যাসন্তান। এরপর অবশ্য মা ও সদ্যোজাতের নাড়ি বিচ্ছিন্ন করা হলে উভয়কেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে দু'জনেই সুস্থ হয়ে বাড়ি ফেরেন। 

সংবাদমাধ্যমকে সোফি বলেন, 'ব্যাপারটা খুব মজা লেগেছে। গোটা ঘটনাটা মাত্র ২৭ সেকেন্ডের মধ্যে ঘটেছে। এটা সত্যিই অবিশ্বাস্য। এটি আমাদের তৃতীয় সন্তান। ওর নাম রেখেছি মিলি।

তবে এই প্রথম নয়, ২০১৩ প্রসব যন্ত্রণার ১২ মিনিটেই প্রথম সন্তানের জন্ম দিয়েছিলেন সোফি। ২৬ মিনিটে দ্বিতীয় সন্তানের জন্ম দেন। 

মন্তব্য করুন