ব্রিটিশ রাজপরিবারে এলো নতুন অতিথি। প্রিন্স হ্যারির স্ত্রী অভিনেত্রী মেগান মার্কেল কন্যাসন্তান জন্ম দিয়েছেন। এটি তাদের দ্বিতীয় সন্তান। শিশুটির নাম রাখা হয়েছে লিলিবেত ডায়ানা মাউন্টব্যাটেন উইন্ডসর। সংক্ষেপে লিলি নামে পরিচিত হবে সে। খবর বিবিসির।

ডিউক অব সাসেপ প্রিন্স হ্যারি ও তার স্ত্রী ডাচেস অব সাসেপ মেগান এক বিবৃতিতে কন্যাশিশুর জন্মের বিষয়টি জানিয়েছেন। বিবৃতিতে বলা হয়েছে, গত শুক্রবার সকালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারার একটি হাসপাতালে জন্ম নিয়েছে লিলি। মা ও মেয়ে দু'জনেই সুস্থ আছেন। লিলির ওজন ৭ পাউন্ড ১১ আউন্স। ব্রিটিশ সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী লিলি। তবে রোববার পর্যন্ত তার কোনো ছবি প্রকাশ করা হয়নি।

হ্যারি-মেগান দম্পতির দ্বিতীয় সন্তান লিলি। এর আগে ২০১৯ সালের ৬ মে এ দম্পতির কোলজুড়ে এসেছিল ছেলে আর্চি মাউন্টব্যাটেন উইন্ডসর। বিবৃতিতে হ্যারি-মেগান দম্পতি আরও জানায়, ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের ডাক নাম থেকে অনুপ্রাণিত হয়ে তারা দ্বিতীয় সন্তানের নাম রেখেছেন লিলি। নামের সঙ্গে 'ডায়ানা' যুক্ত করা হয়েছে হ্যারির প্রয়াত মা প্রিন্সেস ডায়ানার প্রতি ভালোবাসার প্রকাশ হিসেবে।

২০১৮ সালের মে মাসে উইন্ডসর ক্যাসেলে হ্যারি ও মেগান বিয়ে করেন। তবে ২০২০ সালের মার্চে তারা তাদের রাজকীয় দায়িত্ব ত্যাগ করে আলোচনায় আসেন। এখন তারা যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাস করছেন।