রোগী পরিবহনের নামে অ্যাম্বুলেন্সে দেশের বিভিন্ন স্থানে মাদক সরবরাহ করে আসছিল সংঘবদ্ধ একটি চক্র। লকডাউনেও থেমে ছিল না তাদের কার্যক্রম। তবে শেষ রক্ষা হয়নি, রোববার সকালে কুমিল্লার আমতলী এলাকায় র‌্যাবের হাতে ধরা পড়ে তাদের দুই সদস্য।

র‌্যাব -১১ সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাকিব হোসেন সমকালকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকালে র‌্যাব-১১ এর সদস্যরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর উপজেলার আমতলী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেন। এসময় তাদের অ্যাম্বুলেন্স তল্লাশি করে ৫১ কেজি গাঁজা পাওয়া যায়। 

গ্রেপ্তার দু'জন হলেন, দিনাজপুর সদরের বিশ্বনাথপুর গ্রামের মৃত আমিনুল ইসলামের ছেলে মো. সুমন (৩৫) ও বিরামপুর উপজেলার ভাগলপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে মো. মুসফিকুর রহমান (৩২)। 

এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মোহাম্মদ সাকিব হোসেন বলেন, ‘গ্রেপ্তার দু'জন দীর্ঘদিন ধরে অ্যাম্বুলেন্সে রোগী পরিবহনের আড়ালে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে মাদক সরবরাহ করে আসছিল। এই চক্রের বিরুদ্ধে অভিযান চলবে।’