আফগানিস্তানের কুন্দুজে একটি শিয়া মসজিদে বোমা হামলায় ৫০ জন নিহত হয়েছে। শুক্রবার জুমার নামাজের সময় এই হামলা চালানো হয়। তবে হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

এর আগে কুন্দুজের একজন হাসপাতাল কর্মী এ ঘটনায় ৯০ জন আহত ও ১৫ জন নিহত হয়েছে বলে জানিয়েছিলেন। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেছিলেন, আরও মৃতদেহ হাসপাতালে আনার খবর পাচ্ছি। এর মধ্যে তালেবান সরকার হামলার খবর দিলেও মোট কতজন মারা গেছে, তা জানায়নি। খবর টাইমস নাউ নিউজের।

জালমাই আলোকজাই নামের একজন বাসিন্দা হাসপাতালে আহতদের কারও রক্ত লাগবে কিনা জানতে গিয়েছিলেন। তিনি সেখানকার ভয়াবহ দৃশ্যের কথা জানান। তিনি বলেন, 'আমি ৪০টির বেশি মৃতদেহ দেখেছি। অ্যাম্বুলেন্স আরও মৃতদেহ বয়ে আনতে গেছে আমার সামনে দিয়েই।'

কুন্দুজ আফগানিস্তান ও তাজিকিস্তানের মধ্যে একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক ও বাণিজ্যিক স্থান। তালেবান ক্ষমতা দখলের পর এই স্থানটি ভয়াবহ সংঘাতপূর্ণ এলাকায় পরিণত হয়েছে। এখানকার শিয়া মুসলমানরা প্রায় সুন্নি চরমপন্থিদের হিংসাত্মক হামলা শিকার হন। হাসপাতাল, মসজিদ, সভা সমাবেশ ও যানবাহনসহ বিভিন্ন স্থানে হামলা চালিয়ে তাদের হত্যা করা হয়।

এর কয়েকদিন আগে কাবুলের একটি মসজিদে হামলায় বেশ কয়েকজন নিহত হওয়ার পর আবার এই সহিংসতার ঘটনা ঘটল।