কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী জানিয়েছেন, রাজ্যে ক্ষমতায় এলে কংগ্রেস স্কুল পাস করা প্রত্যেক মেয়েকে স্মার্টফোন ও স্নাতক সম্পন্ন করা নারীদের ইলেকট্রিক স্কুটি উপহার দেবে। কংগ্রেস চায় নারীর ক্ষমতায়ন। বৃহস্পতিবার টুইটে এ খবর জানান তিনি। 

হিন্দিতে তিনি লিখেছেন, ‘গতকাল বেশ কয়েকজন ছাত্রীর সঙ্গে কথা হচ্ছিল। তারা বললেন, পড়াশোনা ও নিরাপত্তার জন্য তাদের স্মার্টফোনের খুব প্রয়োজন। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, ইশতেহার কমিটির অনুমোদন নিয়ে প্রদেশ কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে, রাজ্যে ক্ষমতায় এলে সব স্কুল পাস ছাত্রী ও স্নাতক সম্পন্ন করা নারীকে স্মার্টফোন ও ইলেকট্রিক স্কুটি দেবে।’

প্রিয়াঙ্কা তার টুইটের সঙ্গে একটি ভিডিও ক্লিপও জুড়ে দিয়েছেন, যেখানে দেখা যাচ্ছে বেশ কিছু ছাত্রী মিডিয়ার সঙ্গে কথা বলছেন। ছাত্রীরা বলছেন, তারা প্রিয়াঙ্কার সঙ্গে সেলফি নিয়েছেন। এক ছাত্রী বললেন, প্রিয়াঙ্কা তাদের জিজ্ঞাসা করছেন সেলফি তোলার জন্য তাদের স্মার্টফোন আছে কি না। তারা বললেন, তাদের ফোনও নেই, তা ছাড়া কলেজে ফোন নিয়ে যাওয়ার অনুমতিও নেই। তখন তিনি জানতে চান, ফোন দেওয়ার ব্যবস্থা তিনি করতে পারেন কি না। মেয়েরা খুশি হয়ে বলেন, তাতে তাদের খুবই উপকার হবে। কেননা নিরাপত্তার জন্য ফোন খুবই জরুরি।

গত মঙ্গলবার ৪০ শতাংশ নারীকে টিকিট দেওয়ার কথা জানানোর পর এবার নারী ছাত্রীদের দেওয়া হলো নতুন প্রতিশ্রুতি। 

কংগ্রেস বলছে, এটা নারী ক্ষমতায়নেরই অঙ্গ। ইতিমধ্যে রাজ্যের নারীমহলে প্রিয়াঙ্কা যথেষ্ট সাড়া ফেলেছেন। গত বুধবার আগ্রায় যেতে তাকে বাধা দেয় উত্তর প্রদেশ পুলিশ।