ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

দেরি হওয়ার আগেই ইসরায়েলকে থামান, যুক্তরাষ্ট্রকে ইরানের হুঁশিয়ারি

দেরি হওয়ার আগেই ইসরায়েলকে থামান, যুক্তরাষ্ট্রকে ইরানের হুঁশিয়ারি

ছবি: পার্স টুডে

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩ | ১৪:০৭ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ | ১৪:২৯

অবরুদ্ধ গাজা উপত্যকা ও পশ্চিম তীরে বসবাসকারী ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলের ভয়াবহ অপরাধযজ্ঞের প্রতি বেপরোয়া সমর্থন দেওয়ার জন্য মার্কিন সরকারকে পরিণতি ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে ইরান।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান রোববার তেহরান সফররত ওমানের পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ বদর আলবুসাঈদির সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। খবর পার্স টুডের

ইরানের শীর্ষ কূটনীতিক বলেন, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড জাস্টিন তেল আবিব সফর করে ইসরায়েলের যুদ্ধ মন্ত্রিসভার বৈঠকে অংশগ্রহণ করার পর ইহুদিবাদী সরকার নতুন উদ্যোমে গাজাবাসীর ওপর ঝাঁপিয়ে পড়েছে।

আমির-আব্দুল্লাহিয়ান বলেন, মার্কিন কর্মকর্তারা প্রকাশ্যে ইসরায়েলকে নারী ও শিশুসহ বেসামরিক নাগরিকদের প্রাণ রক্ষা করার আহ্বান জানাচ্ছে কিন্তু গোপনে তারা গাজাবাসীর ওপর ভয়াবহ গণহত্যা চালানোর সবুজ সংকেত দিচ্ছে। ইসরায়েলের সমর্থনে এই দ্বিচারী আচরণের জন্য মার্কিন কর্মকর্তাদের পরিণতি ভোগ করতে হবে। 

তিনি বলেন, দখলদার ইসরায়েলি সেনারা শুধুমাত্র বিগত দুই দিনে গাজা উপত্যকার ৮০০ নারী ও শিশুকে হত্যা করেছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা একদিন আগে প্রতিরোধ নেতাদের কাছ থেকে এই বার্তা পেয়েছি যে, গাজায় গণহত্যা অব্যাহত থাকলে গোটা মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়বে এবং এ অঞ্চল একটি অনুমেয় নতুন অধ্যায়ে প্রবেশ করবে। কাজেই আমরা যথেষ্ট দেরি হয়ে যাওয়ার আগে গণহত্যা বন্ধ করার জন্য সকল যুদ্ধবাজের প্রতি আহ্বান জানাচ্ছি।’

আরও পড়ুন

×