মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করেছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

শুক্রবার সকালে এই ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো.মাহবুব আলী। 

তিনি বলেন, দ্রুত এগিয়ে চলছে দেশের এভিয়েশন শিল্প। উড়োজাহাজ চলাচলে প্রসারিত হচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক রুট, এভিয়েশন খাতে বিনিয়োগ বাড়ছে, বাড়ছে যাত্রী সেবার মান। 

এদিন সকাল ১০টা ৪৫ মিনিটে যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালদ্বীপের উদ্দেশ্যে ছেড়ে যায় ইউএস বাংলার প্রথম ফ্লাইট। 

এসময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন মালদ্বীপের হাই কমিশনার শীরুজিমাথ সামির, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক), সদস্য পরিচালনা ও পরিকল্পনা এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী। স্বাগত বক্তব্য দেন ইউএস বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। 

এসময় আরও উপস্থিত ছিলেন বেবিচকের প্রধান প্রকৌশলী মো. আবদুল মালেকসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তা-কর্মচারী। 

মোহাম্মাদ আবদুল্লাহ আল মামুন বলেন, ‘ভ্রমণপিপাসু বাংলাদেশী পর্যটক ও মালদ্বীপে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের বহুদিনের প্রত্যাশা পূরণ করেছে। দেশের বৃহৎ বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলা। বন্ধুপ্রতিম রাষ্ট্র হিসেবে মালদ্বীপে বাংলাদেশী এয়ারলাইন্স হিসেবে ইউএস বাংলার ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দুই দেশের  বন্ধনকে আরও বেশি সুদৃঢ় করবে।’

ইউএস বাংলা জানিয়েছে, ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে উদ্বোধনী ফ্লাইট পরিচালনা করা হয়েছে। প্রাথমিকভাবে সপ্তাহে মঙ্গলবার, শুক্রবার ও রোববার ঢাকা থেকে মালের সরাসরি ফ্লাইট পরিচালনা করবে তারা।