খালাতো ভাইয়ের সাথে পরকীয়ায় জড়িয়ে স্বামীকে বিষপানে হত্যা করেছে এক স্ত্রী’ পত্রিকার পাতায় এমন খবর দেখেই চমকে যায় মামুন। অফিসে না গিয়ে দৌড়ে যায় বাসায়। কারণ তার বাসায় বউয়ের খালাতো ভাই এসেছে। এই খালাতো ভাইয়ের সঙ্গে বউয়ের সম্পর্কের সন্দেহ হয় তার। বাসায় গিয়ে সব কিছু ঠিক আছে কিনা চেক করে। এভাবে নানা সময়  নানা বিষয় নিয়ে উল্টা পাল্টা সন্দেহ স্ত্রী আফরিনকে সন্দেহ করে মামুন। এই সন্দেহ করা নিয়েই শুরু হয় দাম্পত্য কলহ।  এক পর্যায়ে বিচ্ছেদের সিদ্ধান্ত নেয় স্ত্রী। ক্ষমা চেয়েও স্ত্রীকে আটকাতে পারেন না মামুন। 

এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে  নাটক 'মি. মেন্টালম্যান'। এতে মামুন চরিত্রে ইরফান সাজ্জাত আর আফরিন চরিত্রে মৌসুমী হামিদ অভিনয় করেছেন। মিজানুর রহমান বেলালের রচনায় নাটকটি নির্মাণ করেছেন  জহির খান। 

নির্মাতা বলেন, শুধুমাত্র সন্দেহের জন্য একটি সুখী সংসার হুমকির মধ্যে পড়ে যা দেখানো হয়েছে এতে। যাপিত জীবনের দুঃখ-কষ্ট ও প্রেম-ভালোবাসার মাধ্যমে সমাজে মেসেজ দেবার চেষ্টা করেছি এই নাটকের। '

ইরফান সাজ্জাদ ও মৌসুমি হামিদ ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন, আব্দুল্লাহ রানা, মুকিত জাকারিয়া,নূর মোহাম্মদ,  রকি খান, নয়ন, নীহারিকা মৌ, আহমেদ জিসান, হামিদুল ইসলাম ও এ্যানিকে। শিগিরগই নাটকটি কোনো একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।