উড়াল দিতে গিয়ে পাশের রেললাইনের ওপরে আছড়ে পড়ল প্লেন। ট্রেন এসে সেই প্লেন চূর্ণ-বিচূর্ণ করে দিচ্ছিল। ঠিক এর কয়েক মুহূর্ত আগে পাইলটকে বের করে আনতে সক্ষম হয় পুলিশ।

যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে এ ঘটনা। রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, আর কয়েক মুহূর্ত দেরি হলেই ট্রেনের নিচে কাটা পড়তেন পাইলট। পরে ট্রেনের ধাক্কায় প্লেনটি ভেঙে টুকরো টুকরো হয়ে চারিদিকে ছড়িয়ে পড়ে।

পাইলটকে উদ্ধারের ভিডিওতে দেখা গেছে, বিধ্বস্ত প্লেন থেকে দ্রুত পাইলটকে বের করে আনার চেষ্টা করছেন কয়েকজন পুলিশ কর্মকর্তা।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, প্লেন কাছাকাছি একটি এলাকা থেকে উড্ডয়ন করার পরপরই বিধ্বস্ত হয়। সেটি সোজা গিয়ে পড়ে ব্যস্ত একটি রেলওয়ে জংশনের ওপর। পাইলট আহত হয়ে প্লেনের ভেতরেই আটকা পড়ে ছিলেন।

২১ বছর বয়সী এক মিউজিক কম্পোজার লুইজ জিমেনেজ পাইলটকে উদ্ধারের ঘটনাটির ভিডিও ধারণ করেছেন। লুইজ জানান, প্লেন টুকরো টুকরো হয়ে চারদিকে ছড়িয়ে গেছে এবং একটুর জন্য প্লেনের একটি ভাঙা অংশের আঘাত থেকে রক্ষা পেয়েছেন তিনি।

পাইলটকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি আশঙ্কামুক্ত বলেও জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। এছাড়া এ দুর্ঘটনায় ট্রেনের কোনো যাত্রী আহত হননি বলেও জানানো হয়েছে।

দ্রুতগতিতে সাহসিকতার সঙ্গে পদক্ষেপ নিয়ে পাইলটকে বাঁচানোর জন্য পুলিশ কর্মকর্তাদের প্রশংসা করেছে লস অ্যাঞ্জেলেসের পুলিশ বিভাগ।