ভারতে করোনার সংক্রমণ প্রতিদিন লাফিয়ে বাড়ছে। ইতোমধ্যে সংক্রমণ রুখতে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। আরোপ করা হয়েছে নানা বিধিনিষেধ। কিন্তু বিধিনিষেধের আওতায় মেলা বন্ধ করেনি কর্তৃপক্ষ। তবে সংক্রমণ রোধে নেওয়া হয়েছে ড্রোন দিয়ে স্নানের মতো ব্যতিক্রমী উদ্যোগ।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় গঙ্গাসাগর পুণ্যস্নান মেলায় পুণ্যার্থীদের মাথায় ড্রোনের মাধ্যমে গঙ্গার জল ছিটিয়ে দেওয়া হচ্ছে। করোনা সংক্রমণ রুখতে এমন উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। শুক্রবারও ড্রোন দিয়ে পুণ্যার্থীদের মাথায় গঙ্গার জল ছিটানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, সাগরের পানি ড্রাম ভর্তি করে কপিল মুনির মন্দিরে পূজা দিয়ে তা ড্রোনে তোলা হচ্ছে। এরপর ড্রোনের মাধ্যমে পুণ্যার্থীদের মাথায় ছিটিয়ে দেওয়া হচ্ছে পবিত্র গঙ্গার জল। এ কাজে ব্যবহার করা হচ্ছে ২০টি ড্রোন।

মেলা প্রাঙ্গণের পাশাপাশি কচুবেড়িয়া, বাবুঘাট, ৮ নম্বর লট ও চেমাগুড়িতে পুণ্যস্নানের ব্যবস্থা রেখেছে জেলা প্রশাসন। এ ছাড়া মেলা প্রাঙ্গণের বিভিন্ন স্থানে রয়েছে ই-স্নান কাউন্টার। সেখান থেকে গঙ্গার জল নিয়ে স্নানের ব্যবস্থা রাখা হয়েছে।