লক্ষ্মীপুরের রায়পুরে ডাব পাড়াকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে ও গলাটিপে হত্যার ঘটনায় বাবা ও ছেলের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  একইসঙ্গে আসামিদের এক বছরের কারাদণ্ড ও অনাদায়ে  ১০ হাজার টাকা জরিমানার রায় ঘোষণা করা হয়েছে।

বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো.জসিম উদ্দিন রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দণ্ডপ্রাপ্তরা হলেন-রায়পুর উপজেলার সোনাপুর গ্রামের দালাল বাড়ির ফিরোজ আলম ও তার ছেলে মো. জুয়েল।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিরোধপূর্ণ জমি থেকে ডাব পাড়াকে কেন্দ্র করে ২০১৫ সালের ২৮ জুলাই  জেলার রায়পুর উপজেলার সোনাপুর গ্রামে দালাল বাড়িতে আবদুল মান্নানকে পিটিয়ে এবং গলাটিপে হত্যা করা হয়। এ ঘটনায় ওই দিন রায়পুর থানায় নিহতের বাবা ইসমাইল জবি উল্যা ঘটনার সঙ্গে জড়িত ফিরোজ আলম ও তার ছেলে জুয়েলকে আসামি করে মামলা দায়ের করেন। ওই বছরের ২৫ ডিসেম্বর এ মামলায় চার্জশিট দাখিল করে পুলিশ। আদালত দীর্ঘ শুনানি ও একাধিক স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে অভিযুক্ত ফিরোজ ও তার ছেলের যাবজ্জীবন কারাদণ্ডসহ অর্থ দণ্ডের রায় দেন।