২০২০ সালে প্রথম বার শুরু হয়েছিল রোড সেফটি সিরিজ। বিভিন্ন দেশের কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে খেলা হয়েছিল এই সিরিজে। তবে দ্বিতীয় আসর ঘনিয়ে আসলেও এই সিরিজে খেলার টাকা এখনো হাতে পৌঁছায়নি সিরিজটিতে খেলা কিংবদন্তি ক্রিকেটারদের হাতে, এই তালিকায় আছেন বাংলাদেশের মোহাম্মদ রফিক, খালেদ মাহমুদ সুজন থেকে শুরু করে শচীন টেন্ডুলকাররাও। এরই প্রতিবাদে এবার এই সিরিজ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন শচীন। 

টেন্ডুলকার ইন্ডিয়া লেজেন্ডসের হয়ে খেলেছিলেন। এই দল সিরিজের প্রথম সংস্করণে জয়ী হয়। সেই মৌসুমের জন্য শচীনকে তার সম্পূর্ণ প্রাপ্য অর্থ হয়নি বলে অভিযোগ। এই কারণেই তিনি সম্পূর্ণভাবে এই প্রকল্প থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, 'শচীন এই মৌসুমে আর এই টুর্নামেন্টে অংশ হবেন না। টুর্নামেন্টটি ১-১৯ মার্চ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে হওয়ার কথা আছে, তবে শচীন সেই টুর্নামেন্টে কোনোভাবেই অংশ নেবেন না।'

চুক্তি ছিল, ২০২০ সালে সূচি নির্ধারিত হওয়া এই টুর্নামেন্টটিতে স্বাক্ষর করার পরে প্রতিটি খেলোয়াড়কে তাদের প্রাপ্য অর্থের ১০ শতাংশ দেওয়া হবে। আরও ৪০ শতাংশ আসবে ২৫ ফেব্রুয়ারি, ২০২১-এর মধ্যে। বাকি অংশ খেলোয়াড়রা হাতে পাবেন ৩১ মার্চ। তবে সেই ডেডলাইনের দশ মাস পেরিয়ে গেলেও এখনো খেলোয়াড়রা অর্থ হাতে পাননি। যার ফলেই এই সিদ্ধান্ত নিয়েছেন শচীন।