ইনট্রাক ফ্রাঙ্কফুর্টের কাছে হেরে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে কাতালানরা ৩-২ গোলে হেরেছে। দুই লেগ মিলিয়ে জাভি হার্নান্দেজের দল হেরেছে ৪-৩ গোলে।

বৃহস্পতিবার রাতের ম্যাচে বার্সা ৩-০ গোলে পিছিয়ে পড়ে। বড় হারই দেখছিল নতুন কোচ জাভির অধীনে ছন্দে ফেরা বার্সা। কিন্তু যোগ করা সময়ে সের্গিও বুসকেটস এবং মেস্পিস ডিপাই গোল করে দলের হারের ব্যবধান কমান।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এবং ইউরোপা লিগের শেষ আট থেকে বিদায় নেওয়ার পর বার্সা কোচ জাভি জানান, ক্যাম্প ন্যুতে অতিরিক্ত ফ্রাঙ্কফুর্টের দর্শক ছিল। যে কারণে তারা ম্যাচটি হেরেছে। কাতালান কোচের মতে, হোম ম্যাচের সুবিধা নিতে পারেননি তারা।

ছবি: টুইটার

জাভি বলেন, ‘আমি ৭০ থেকে ৮০ হাজার বার্সা ভক্তের সমাবেশ আশা করেছিলাম। কিন্তু সেটা হয়নি। কারণ কী বার্সা খতিয়ে দেখছে। আমরা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। এটা লজ্জার ব্যাপার। ভবিষ্যতে এটা ঘটতে দেওয়া উচিত হবে না। এটা খুবই হতাশার ঘটনা।’

সংবাদ মাধ্যম দাবি করেছে, ক্যাম্প ন্যুতে কাতালানদের চেয়ে ইনট্রাক ফ্রাঙ্কফুর্টের দর্শক বেশি ছিল। জার্মান ক্লাবটির ৩০ থেকে ৪০ হাজার দর্শক সমাগম হয়েছিল। তারা ম্যাচ শুরুর আগে রাস্তায় মিছিল বের করে আগমনী বার্তা দিয়েছিল।

সেমিফাইনালে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্ট মুখোমুখি হবে ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যামের। প্রিমিয়ার লিগের দলটির বিপক্ষে জিতে ফাইনালে যাওয়ার ভালো সুযোগ আছে ফ্রাঙ্কফুর্টের। সেজন্য লন্ডনে গিয়ে জিতে আসতে হবে। দলটি ওই ম্যাচেও ‘ফ্যান পাওয়ার’ দেখিয়ে জয় তুলে নিতে চায়।