ইরানের বিরুদ্ধে ‘ন্যূনতম চেষ্টাও’ যদি করা হয় তবে ইসরায়েল ছাড় পাবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। 

সোমবার ইরানের জাতীয় সেনাবাহিনী দিবস উপলক্ষ্যে আয়োজিত দেশীয় প্রযুক্তির অস্ত্র ও প্রতিরক্ষা সরঞ্জামের প্রদর্শনীতে অংশ নিয়ে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। খবর আল জাজিরার। 

এ উপলক্ষ্যে তেহরানে কুচকাওয়াজের আয়োজন করা হয়। সেখানে অংশ নেন দেশটির প্রেসিডেন্ট রাইসি ও ইরানের  সেনাবাহিনীর কর্মকর্তারা। 

ইরানের প্রেসিডেন্ট বলেন, ইহুদি সরকারের প্রতি আমাদের বার্তা হলো— আপনারা এ অঞ্চলের কিছু দেশের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চেষ্টায় আছেন, আপনার অবশ্যই জানতে হবে, আপনাদের সামান্য নড়াচড়াও আমাদের গোয়েন্দা, নিরাপত্তা ও সশস্ত্র বাহিনীর কাছে লুকানো থাকে না। 

‘এবং অবশ্যই জানতে হবে যে, আপনারা ইরানের বিরুদ্ধে ছোট ভুলও যদি করেন তাহলে ইহুদি সরকারের কেন্দ্র হবে আমাদের শসস্ত্র বাহিনীর লক্ষ্য’, যোগ করেন রাইসি।

গত মাসে ইরান পার্শ্ববর্তী দেশ ইরাকের ইরবিলে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এটি ইরাকের স্বায়ত্তশাসিত অঞ্চল কুর্দিস্তানের রাজধানী। তেহরানের দাবি, ওই স্থাপনা ব্যবহার করত ইসরায়েল। যদিও ইরবিলের গভর্নর এ দাবি প্রত্যাখ্যান করেছেন।