যুক্তরাষ্ট্রে একদিনের ব্যবধানে আবারও বন্দুক হামলা হয়েছে। এতে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আটজন।

স্থানীয় সময় রোববার (১৭ এপ্রিল) পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গ শহরে একটি ঘরোয়া অনুষ্ঠানে গুলি চালান বন্দুকধারীরা। হামলাকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

স্থানীয় সময় ভোরে অতর্কিতভাবে গুলি ছুড়তে থাকেন বন্দুকধারীরা। বাড়ির ভেতর ও বাইরে থেকে লাগাতার গুলিতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ততক্ষণে পালিয়ে যান হামলাকারীরা। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

অনুষ্ঠানটিতে অন্তত ২০০ জন মানুষ উপস্থিত ছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে এরইমধ্যে ঘটনাস্থল থেকে বেশ কিছু আলামত সংগ্রহ করেছে নিরাপত্তা বাহিনী। বন্দুকধারীদের ধরতে শুরু হয়েছে অভিযান।

পুলিশ বলেছে, ঘটনাস্থল থেকে তারা একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। বন্দুকধারীদের সম্পর্কে এখনও বিস্তারিত তথ্য জানা না গেলেও তাদের ধরতে অভিযান শুরু হয়েছে।

এর আগে গত শনিবার দেশটির সাউথ ক্যারোলাইনায় একটি শপিংমলে বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৪ জন আহত হন। এই হামলায় জড়িত সন্দেহে অস্ত্রসহ তিনজনকে আটক করে পুলিশ।