বাংলাদেশের শিল্প-সংস্কৃতি ও সাংবাদিকতায় অবদানের স্বীকৃতিস্বরূপ ১২ জন গুণী ব্যক্তিত্বকে সম্মাননা জানাবে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।

২৫ এপ্রিল রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এই গুণীজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সম্মাননা পাচ্ছেন অভিনেতা, পরিচালক ও প্রযোজক আলমগীর, নির্মাতা ছটকু আহমেদ এবং চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু; নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, আতাউর রহমান ও আসাদুজ্জামন নূর; কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদী, রুনা লায়লা এবং গীতিকার গাজী মাজহারুল আনোয়ার; সাংবাদিক-গবেষক রফিকুজ্জামান, চলচ্চিত্র নির্মাতা ও সাংবাদিক শহিদুল হক খান এবং চলচ্চিত্র গবেষক ও সাংবাদিক অনুপম হায়াৎ। 

 এক মেইল বার্তায় বিষয়টি জানিয়েছেন  বাচসাসের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু। তিনি বলেন, ‘এই আলোকিত মানুষদের সম্মান জানাতে পারাটা আমাদের সবার জন্য অবশ্যই আনন্দের ও গর্বের।’

বিশেষ এই অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক। বিশেষ অতিথি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং সভাপতিত্ব করবেন বাচসাস সভাপতি ফালগুনী হামিদ।

গুণীজন সম্মাননা অনুষ্ঠানের পাশাপাশি থাকবে বাচসাস-এর বাৎসরিক ইফতার মাহফিল।

বাচসাস-এর বর্তমান কমিটিতে আছেন, সভাপতি ফালগুনী হামিদ, সিনিয়র সহ-সভাপতি আবিদা নাসরিন কলি, সহ-সভাপতি সৈকত সালাহ উদ্দিন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু, সহ-সাধারণ সম্পাদক তুষার আদিত্য, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, অর্থ সম্পাদক মঈন আব্দুল্লাহ, আন্তর্জাতিক ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদ মানজুর, সমাজ কল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক শ্রাবণী রাখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক লিমন আহমেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মীর সামি ও দফতর সম্পাদক নিপু বড়ুয়া। 

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে আছেন ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন দাশ, আলাউদ্দিন মজিদ, আব্দুল্লাহ জেয়াদ, শফিক আল মামুন, এম এস রানা, দাউদ হোসাইন রনি, জনি হক ও ইসরাফিল শাহিন।