১২ গুণীজনকে সম্মাননা দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। অভিনয়, সংগীত ও সাংবাদিকতায় অবদানের জন্য এই সম্মাননা দেওয়া হয়। 

চলচ্চিত্রে অবদানের জন্য সম্মাননা পেয়েছেন অভিনেতা, পরিচালক ও প্রযোজক আলমগীর, নির্মাতা ছটকু আহমেদ ও চিত্রগ্রাহক ও পরিচালক আব্দুল লতিফ বাচ্চু। টেলিভিশন ও মঞ্চে অবদানের জন্য সম্মাননা পেয়েছেন রামেন্দু মজুমদার, আতাউর রহমান ও আসাদুজ্জামান নূর; সংগীতে সৈয়দ আব্দুল হাদী, রুনা লায়লা ও গাজী মাজহারুল আনোয়ার; সাংবাদিকতায় রফিকুজ্জামান, শহিদুল হক খান ও অনুপম হায়াৎ। 

গতকাল সোমবার সন্ধ্যায় ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে তাদের সম্মাননা দেয় বাচসাস। রুনা লায়লা, আসাদুজ্জামান নূর ও শহিদুল হক খান ছাড়া বাকি সবাই সশরীরে উপস্থিত হয়ে সম্মাননা গ্রহণ করেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাচসাসের সভাপতি ফাল্গুনী হামিদ। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু।

অনুষ্ঠানে এসেছিলেন অঞ্জনা, নিপুণ, নিরব, শাহনূর, আজিজুল হাকিম, গীতিকার কবির বকুল, তনিমা হামিদসহ অনেকে। শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম, সাধারণ সম্পাদক রওনক হাসান, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন অপু উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সৈকত সালাহউদ্দিন। এছাড়া গুণীজন সম্মাননা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বাচসাসের বর্তমান কমিটির সদস্যরা।