সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ হাসপাতালে ভর্তি হয়েছেন। দেশটির রাজকীয় আদালতের এক বিবৃতির বরাত দিয়ে সৌদি বার্তা সংস্থা এ তথ্য জানিয়েছে। 

আজ রোববার আরব নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, গতকাল শনিবার স্বাস্থ্য পরীক্ষার জন্য বাদশাহ সালমান জেদ্দায় কিং ফয়সাল স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। 

বাদশাহর সুস্বাস্থ্য ও সুস্থতা কামনা করে আদালতের বিবৃতিতে বলা হয়েছে, পবিত্র মসজিদের জিম্মাদারকে মহান সৃষ্টিকর্তা সুস্থতা দান করুন। বাদশাহর শারীরিক অবস্থা সম্পর্কে বিবৃতিতে বিস্তারিত জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, নিয়মিত পরীক্ষার অংশ হিসেবেই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন।

সালমান বিন আব্দুল আজিজের বয়স ৮৬ বছর চার মাস। ১৯৩৫ সালের ৩১ ডিসেম্বর সৌদি রাজপরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আব্দুল আজিজ আল সৌদ ও মায়ের নাম হাসসা বিনতে আহমেদ আল সুদাইরী। তিনি ২০১৫ সালে সৌদি আরবের শাসক হন। এর আগে ইসলামের পবিত্র স্থানগুলোর সংরক্ষণকারী, ক্রাউন প্রিন্স এবং ডেপুটি প্রধানমন্ত্রী হিসেবে প্রায় দুই বছর দায়িত্ব পালন করেন। বাদশাহ সালমান ২০২০ সালে পিত্তথলির অস্ত্রোপচার করেছিলেন। এছাড়া তার হার্টে পেসমেকার প্রতিস্থাপন করা আছে।