ফিলিস্তিনের পশ্চিমতীরে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক সাংবাদিক ইসরায়েলের সেনাদের গুলিতে নিহত হয়েছেন। তার নাম শিরীন আবু আকলেহ। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। 

স্থাস্থ্য মন্ত্রণালয় এবং আল-জাজিরার সাংবাদিকরা জানিয়েছেন, পশ্চিমতীরের জেনিন শহরে ইসরায়েলের অভিযান কাভার করছিলেন শিরীন। এ সময় তিনি গুলিবিদ্ধ হন। পরে তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এই খবর প্রকাশ করেছে।

আল-জাজিরার সাংবাদিক নিদা ইব্রাহিম বলেছেন, কি অবস্থায় শিরীনের মৃত্যু হয়েছে তা পরিষ্কার না। তবে ঘটনার ভিডিওতে দেখা যায় তার মাথায় গুলি লেগেছিল। 

ফিলিস্তিনের শহর রামাল্লা থেকে ইব্রাহিম আরও বলেন, আমরা এখন জানতে পারছি ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তাকে মৃত ঘোষণা করেছে। শিরীন ইসরায়েলের দখলকৃত পশ্চিমতীরের উত্তরের জেনিন শহরে ইসরায়েলি সেনাদের অভিযান কাভার করছিলেন। তখন তার মাথায় গুলি লাগে। শিরীনের সঙ্গে কাজ করা সাংবাদিকদের জন্য এটা এক ভয়াবহ অভিজ্ঞতা। 

কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও বলেন, শিরীন খুব সম্মানিত একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে ফিলিস্তিনের দ্বিতীয় ইন্তিফাদার (জাগরণ) শুরু থেকে তিনি আল-জাজিরার সঙ্গে কাজ করছিলেন।