শ্রীলঙ্কার বিরোধী দলীয় নেতা সাজিথ প্রেমাদাসা প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে বলেছেন, তার দল একমাত্র বহুদলীয় সরকারেই আগ্রহী। দেশটির সরকার গঠনে যোগ দেওয়ার প্রধামন্ত্রীর আহ্বানের প্রতিউত্তরে তাকে এই কথা বলেন বিরোধী দলীয় নেতা। 

শনিবার শ্রীলঙ্কার সংবাদমাধ্যম দ্য ডেইলি মিরর এই খবর প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটি জানায়, প্রধানমন্ত্রীকে দেওয়া এক চিঠিতে সাজিথ প্রেমাদাসা বলেছেন, দেশের বর্তমান পরিস্থিতিতে জাতিকে সঙ্কট থেকে বের করার যে পরিকল্পনা হয়েছে তাতে কোনোভাবেই প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের জড়ানো উচিত না। 

তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে আমাদের মতামত প্রেসিডেন্ট রাজাপাকসের কাছে জানিয়েছি। আমি চিঠির দুটি কপি সংযুক্ত করেছি যেগুলো প্রেসিডেন্টকে পাঠানো হয়েছিল।

এর আগে রনিল বিক্রমাসিংহে বিরোধীদল সামাজি জানা বালাবউইগেয়ায়ার (এসজেবি) নেতা সাজিথ প্রেমাদাসাকে চলমান সঙ্কট সমাধানে  দলগত রাজনীতির বাইরে এসে সরকার গঠনে যোগ দেওয়ার আহ্বান জানান। 

 প্রসঙ্গত, চরম অর্থনেতি সঙ্কটকে কেন্দ্র করে গণবিক্ষোভের মুখে গত সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মাহিন্দা রাজাপাকসে। এর ফলে প্রধানমন্ত্রীর পদটি শূন্য হয়ে যায় এবং মন্ত্রিসভা ভেঙে যায়। পরে দেশটির প্রেসিডেন্ট বিরোধী দলীয় নেতা সাজিথ প্রেমাদাসাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে বলেন। কিন্তু তিনি শর্ত দেন, প্রেসিডেন্ট পদত্যাগ করলেই কেবল তিনি এই দায়িত্ব নেবেন। পরে গত বৃহস্পতিবার রনিল বিক্রমাসিংহে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন।