লিবারেশন টাইগারস অব তামিল ইলাম (এলটিটিই)-এর প্রাক্তন ক্যাডারদের শ্রীলঙ্কায় হামলা চালানোর জন্য পুনর্গঠিত হওয়ার খবর অস্বীকার করেছে দেশটি। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার ভারতের সংবাদমাধ্যম দ্য হিন্দুতে প্রকাশিত এই সংক্রান্ত খবরের বিষয়ে অস্বীকার করে। শনিবার এই খবর প্রকাশ করেছে শ্রীলঙ্কার দ্য ডেইলি মিরর।  

এর আগে দ্য হিন্দু ভারতের গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে বলেছিল, এলটিটিইর সাবেক ক্যাডাররা শ্রীলঙ্কায় হামলা চালানোর জন্য পুনরায় সংঘঠিত হচ্ছে। দ্য হিন্দুতে প্রকাশিত প্রতিবেদনটি শ্রীলঙ্কার সংবাদমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। 

শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, ওই প্রতিবেদনটি সম্পূর্ণ ভিত্তিহীন। আমরা এমন কোনো নিরাপত্তা হুমকির ব্যাপারে গোয়েন্দা সতর্কতা পাইনি। 

শুধু প্রতিরক্ষা মন্ত্রণালয় নয়, দেশটির রাজনৈতিক নেতারাও ভারতের নিরাপত্তা সংস্থার এমন দাবির জোড়ালো প্রতিক্রিয়া জানিয়েছেন। তামিল প্রগেসিভ অ্যালায়েন্স নেতা এবং কলম্বো থেকে জয়ী বিরোধী দলীয় সংসদ সদস্য মানো গানেসান বলেন, এলটিটিইর পুনর্গঠন সংক্রান্ত দ্য হিন্দুর প্রতিবেদনটি শ্রীলঙ্কার আজকের সামাজিক প্রেক্ষাপটে খুবই পীড়াদায়ক, যেখানে বিভিন্ন জাতির মধ্যে সম্পকের উন্নতি হচ্ছে। 

তিনি বলেন, এই সংবাদ কতটুক বিশ্বাসযোগ্য? গোয়েন্দা সূত্রটি কি? এটা কি ভারতীয়/বিদেশি? ভারতীয় সংবাদমাধ্যম এবং কর্তৃপক্ষকে এই ব্যাপারে বিস্তারিত জানাতে অনুরোধ জানাই।