সিলেট সদর উপজেলায় খারইল বিলে স্রোত ও ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে দুই জন নিখোঁজ রয়েছেন। রোববার রাত ১০টার দিকে নৌকাডুবির পর সোমবার সকাল থেকে নিখোঁজ দু'জনের খোঁজে নেমেছে ডুবুরি দল। কিন্তু দুপুর ১টা পর্যন্ত বিলের একাধিক স্থানে সন্ধান করেও তাদের পাওয়া পায়নি বলে জানিয়েছেন অভিযানকারী ডুবুরী দলের টিম প্রধান শহীদুল ইসলাম।

তিনি জানান, সকাল ৭টা থেকে ডুবুরি দলের ৩ সদস্য উদ্ধার অভিযান পরিচালনা করছেন। সাথে স্থানীয় লোকজনও রয়েছেন। এখনও তাদের সন্ধান মেলেনি।

নিখোঁজ দু'জন হলেন- কোম্পানীগঞ্জের পুটামারা গ্রামের প্রয়াত রিফাত আলীর ছেলে আছকন্দর আলী ও সিলেট সদরের রায়ের গাঁও গ্রামের ইকন্দর আলীর ছেলে রজাক আলী।

জানা গেছে, ৮ জন যাত্রী মিলে সিলেট সদরের রায়েরগাঁও থেকে পার্শবর্তী কালারুকা গ্রামে যাচ্ছিলেন। হাওরে স্রোত ও ঝড়ের কারণে স্থানীয় খাড়ইল বিলে নৌকাটি ডুবে গেলে ৬ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম জন। কিন্তু দুইজনের খোঁজ মেলেনি। 

সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান জানিয়েছেন, ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে। এখনও তাদের খোঁজ মেলেনি। হাওরে স্রোতের কারণে লাশ উদ্ধারে বিলম্ব হচ্ছে।

এর আগে গত ১৩ মে নৌকাডুবিতে নিখোঁজ হন জৈন্তাপুর উপজেলার মুক্তাপুর গ্রামের পাথর শ্রমিক আলমগীর হোসেন। পরদিন তার লাশ উদ্ধার করা হয়।