বিশ্বকাপের বছর সামনে রেখে বার্সেলোনার সঙ্গে চুক্তি করতে চান ব্রাজিলিয়ান রাইট উইঙ্গার রাপিনহার। কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তির বিষয়ে ব্যক্তিগত শর্তে রাজি হয়েছেন লিডস ইউনাইটেডের নাম্বার টেন। তবে ক্লাব পর্যায়ে বার্সা-লিডসের মধ্যে এখনও সমঝোতা হয়নি।

সংবাদ মাধ্যম গোল দাবি করেছে, তারা বার্সা ও রাপিনহার মধ্যে চুক্তির আলাপ-আলোচনা কার্যকর পর্যায়ে পৌঁছানোর ব্যাপারে নিশ্চিত হয়েছে। তারা দাবি করেছে, ক্যাম্প ন্যুতে আসলে লিডসের ডাবল বেতন পাবেন বাঁ-পায়ের এই ফুটবলার। সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি পাবেন তিনি। 

এক মৌসুম আগে প্রিমিয়ার লিগে আসা রাপিনহাকে বিক্রি করতে আপত্তি নেই লিডসের। তবে তারা লিগের শেষ ম্যাচের আগে সিদ্ধান্ত নেওয়ার পক্ষে নয়।  প্রিমিয়ার লিগে লিডস টিকে থাকে নাকি অবনমনে চলে যায় তার ওপর নির্ভর করেই হবে সিদ্ধান্ত। কারণটা আর্থিক। 

লিডস ইউনাইটেড যদি অবনমনে চলে যায় তাহলে রাপিনহার দাম দাঁড়াবে ২৫ মিলিয়ন ইউরোর মতো। আর যদি লিগে হোয়াটস খ্যাত ক্লাবটি টিকে যায় তাহলে ৩৫-৪০ মিলিয়নের নিচে ব্রাজিলিয়ান ২৫ বছর বয়সী তারকাকে ছাড়বে না ক্লাবটি। তার চুক্তির বিষয়ে আলাপ চালিয়ে যাচ্ছেন সাবেক বার্সা ফুটবলার ডেকো। 

প্রিমিয়ার লিগে লিডসের মাত্র এক ম্যাচ বাকি আছে। এক মৌসুম আগে শীর্ষ লিগে ফেরা ক্লাবটির পয়েন্ট ৩৭ ম্যাচে ৩৫। টেবিলে অবস্থান ১৭। এক ম্যাচ কম খেলে বার্নলির পয়েন্ট একটি কম। লিডসের মাথার ওপর আবার তাই অবনমনে নেমে যাওয়ার শঙ্ক প্রকট। মৌসুমের মাঝে আর্জেন্টাইন কোচ মার্সেলো বিয়েলসাকে বরখাস্ত করেও হচ্ছে না বিশেষ লাভ।