ভোজ্যতেল মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করায় মানিকগঞ্জের সাটুরিয়ার দরগ্রাম বাজারে অভিযান চালিয়ে ৬শ’ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এসময় অবৈধভাবে মজুদ করার দায়ে চারটি প্রতিষ্ঠানকে ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার দুপুরে যৌথভাবে এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ ও উপজেলা প্রশাসন।

অভিযান দলে ছিলেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান রুমেল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আরা এবং উপজেলা খাদ্যপরিদর্শক লিলুফার ইয়াসমিন।

অভিযানে উপজেলার দরগ্রাম বাজারের বাসুদেব সাহা স্টোর ৫০ হাজার টাকা, বুদ্ধু সাহা স্টোর ৩ হাজার টাকা, অসীম সাহা স্টোর ১৫ হাজার টাকা ও সুধীর সাহা স্টোরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, সাটুরিয়ার দড়গ্রাম বাজার ব্যবসায়ীরা অবৈধভাবে তেল মজুদ করে দামে কারসাজি ও কৃত্রিম সংকট তৈরি করে অতি মুনাফায় তেল বিক্রি করছিলেন- এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দরগ্রাম বাজারের ব্যবসায়ী বাসুদেব সাহার বাড়ির খাটের নিচে ও লেপের ভেতরে মোড়ানো ৩৫০ বোতল সয়াবিন তেল উদ্ধার করা হয়। এছাড়া আরও তিনটি প্রতিষ্ঠান থেকে ২৫০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

রুমেল বলেন, অভিযানে ৬০০ লিটার সয়াবিন তেল জব্দ ও চারটি প্রতিষ্ঠানকে ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দ করা তেল স্থানীয়দের মাঝে খুচরা মূল্যে বিক্রি করা হয়েছে।