হবিগঞ্জের আজমিরীগঞ্জ থেকে পাচারকালে ৪ হাজার ৫৭৩ লিটার ভোজ্যতেল জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ সময় এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করা হয়।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার লাল মিয়া বাজারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মজুত এসব ভোজ্যতেল জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম।

আটককৃতরা হলো, আজমিরীগঞ্জ পৌর এলাকার সমীপুর এলাকার মৃত নিধু রায়ের ছেলে সুমন রায় (২৮) ও নগর গ্রামের দুলাল শুক্লবৈদ্যর ছেলে নেপাল শুক্লবৈদ্য (৩২)।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম বলেন, আমরা গোপন তথ্যের মাধ্যমে খবর পাই যে, লাল মিয়া বাজার থেকে মজুত করা ভোজ্যতেলের একটি চালান পাচার করা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হলে সুমন রায়ের ব্যবসা প্রতিষ্ঠানের একটি গুদাম থেকে প্রতিটি পাঁচ লিটারের ৬৬৫ বোতল এবং প্রতিটি এক লিটারের ১ হাজার ২৪৮ টি বোতল সয়াবিন তেল জব্দ করা হয়। পরে তা ৪ লাখ ৭৩ হাজার ৪ শত টাকায় নিলামে বিক্রি করা হয়েছে। 

আটক দু’জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। টাকা পরিশোধ করলে তাদের ছেড়ে দেয়া হয়। অভিযানে সহযোগিতা করে আজমিরীগঞ্জ থানা পুলিশ।