শ্রীলঙ্কার ইপলোগামার রানাজায়াপুরের কেকিরাওয়ায় ফিলিং স্টেশনে তেল না পেয়ে স্টেশনটির মালিকের বাড়িতে অগ্নিসংযোগ করেছে উত্তেজিত জনতা। শনিবার রাতে এই ঘটনা ঘটে। 

দেশটির পুলিশ জানায়, বিশাল জনতা জ্বালানি নিতে ওই মালিকের ফিলিং স্টেশনে যায়। এর মধ্যে কিছু লোক জ্বালানি না পেয়ে উত্তেজিত হয়ে ফিলিং স্টেশনটির মালিকের ইপলোগামার থিলাকাপুরাস্থ দুই তলাবিশিষ্ট বাড়িতে আগুন ধরিয়ে দেয়। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম দ্য ডেইলি মিরর এই খবর প্রকাশ করেছে। 

পুলিশ আরও জানায়, আগুন দেওয়ার সময় ফিলিং স্টেশনের মালিকের স্ত্রী ও দুই সন্তান বাড়িটিতে ছিলেন। পরে স্থানীয়রা এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাড়িটিতে অবরুদ্ধ হয়ে পড়া মালিকের স্বজনদের উদ্ধার করে ও আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। আগুনে বাড়িটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করছে।

এদিকে রোববার সিলন পেট্রোলিয়াম প্রাইভেট ট্যাংকার ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দেশটির পুলিশের আইজিকে জ্বালানি পরিবহনের সময় নিরাপত্তা দিতে অনুরোধ করেছেন। 

গত কয়েকদিন বিভিন্ন পক্ষ থেকে নানা বাধা বিপত্তির কথা উল্লেখ করে অ্যাসোসিয়েশনের যুগ্ম-সম্পাদক ডি ভি শান্থা সিলভা আইজিপিকে বলেন, জ্বালানি পরিবহনের সময় নিরাপত্তা না দিলে দায়িত্ব পালনের ব্যাপারে তারা বলতে পারে না।