উৎসবে শাকিব খান অভিনীত ছবি মুক্তি মানেই যেনো ভক্তদের মাঝে উৎসবের বাড়তি আমেজ। গেলো ঈদে ঢাকাই ছবির এই সুপারস্টারের দুটি ছবি 'গলুই' ও 'বিদ্রোহী' মুক্তি পেলেও আগামী ঈদুল আজহায় এই তারকার  ছবি 'লিডার, আমিই বাংলাদেশ' এর মুক্তি পাচ্ছে বলে জানা গেছে। ছবিটির  প্রযোজনা সংস্থা বেঙ্গল মাল্টিমিডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে বিষয়টি।

প্রতিষ্ঠানটির সিইও আশিকুর রহমান মঙ্গলবার সমকালকে জানান, ছবিটি ঈদুল আজহায় মুক্তির পরিকল্পণা আছে আমাদের। ঈতোমধ্যে ঈদে মুক্তির সব প্রস্তুতিও সম্পন্ন করতে চেষ্টা চালানো হচ্ছে। বাকিটা দেখা যাক।

'লিডার, আমিই বাংলাদেশ' ছবিতে শাকিব খানের বিপরীতে রয়েছেন শবনম বুবলী। গত বছর সেপ্টেম্বরে ধামরাইয়ের ফিল্ম সিটিতে 'লিডার, আমিই বাংলাদেশ' ছবিটির শুটিং দৃশ্য ধারণের কাজ শেষ হয়। এটি নির্মাণ করেছেন তপু খান। এই ছবির মাধ্যমেই চলচ্চিত্র পরিচালক হিসেবে অভিষেক হচ্ছে তার। 

জানা গেছে ছবিটি ডিস্টিবিউশনের দায়িত্বে থাকবে টিওটি ফিল্ম। প্রতিষ্ঠানটির ডিস্টিবিউশন ম্যানেজার মঞ্জুর রহমান সমকালকে বলেন, আমাদের সঙ্গে ইতোমধ্যে বেঙ্গল মাল্টিমিডিয়ার লিডার,আমিই বাংলাদেশ ছবির ডিস্টিবিউশন নিয়ে কথা হয়েছে। সব ঠিক থাকলে ঈদে আসবে ছবিটি। 

তবে ঈদে মুক্তির পরিকল্পণা থাকলেও এখনও কিছু কাজ বাকি রয়েছে বলে সূত্রের বরাতে জানা গেছে। বিষয়টি নিয়ে পরিচালকের সঙ্গে কথা বললে তিনি বলেন, 'শুটিং ডাবিং সব শেষ ছবিটির। শেষ কালার কারেকশনের কাজও। তবে যে  কাজ বাকি রয়েছে তাও দ্রুত শেষ করা হবে। 

তপু খান আরও বলেন, 'বড় বাজেটের ছবি লিডার, আমিই বাংলাদেশ। বলা যায় উৎসবে মুক্তি দেওয়ার মতোই ছবি এটি। আর ছবিটি ঈদের মুক্তির জন্য শাকিব খানের দর্শকরাও অধির আগ্রহে বসে আছে। আমিও চাই ছবিটি ঈদের উপহার হিসেবে দর্শকদরে কাছে তোলে দিতে। আমারও বিশ্বাস ঈদেই ছবিটি মুক্তি দিতে প্রযোজনা সংস্থা।'

গত বছর ১৮ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে সাংবাদিক সম্মেলনে নতুন চলচ্চিত্র ‘লিডার, আমিই বাংলাদেশ’ এর সাইনিং অনুষ্ঠিত হয়। একই বছর  ২৫ মে রাজধানীর উত্তরায় শুরু হয়েছিল ছবির কাজ।  এবার ঈদুল আজহায় মুক্তির মাধ্যমে ষোলকলা পূর্ণ হচ্ছে ছবিটির। 

এই এ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, সুব্রত, সমু চৌধুরী, মাসুম বাশার, মিলি বাশার, প্রীতি, রিমু রেজা খন্দকার, সীমান্ত প্রমুখ