যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি প্রাথমিক স্কুলে এক বন্দুকধারীর গুলিতে ১৯ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীও নিহত হয়েছেন বলে জানা গেছে। স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

টেক্সাস ডিপার্টমেন্ট অব পাবলিক সেফটির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, টেক্সাসের দক্ষিণে উভালডে এলাকায় রব এলিমেন্টারি স্কুলে নিহত শিশু শিক্ষার্থীদের বয়স ৭ বছর থেকে ১০ বছর।

রাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবোট গণমাধ্যমকে বলেছেন, সন্দেহভাজন ১৮ বছর বয়সী সালভাদর রামোস পুলিশের গুলিতে নিহত হয়ে থাকতে পারেন। এ ঘটনায় ২ পুলিশ সদস্য সামান্য আহত হয়েছেন।

পাবলিক সেফটি বিভাগের সার্জেন্ট এরিক এসট্রাডা সংবাদমাধ্যম সিএনএন'কে বলেছেন, পুলিশ সন্দেহভাজন বন্দুকধারীকে স্কুলের সামনে দুর্ঘটনাকবলিত গাড়ি থেকে নামতে দেখেছে। তার কাছে রাইফেল ও ব্যাকপ্যাক ছিল।

এ হামলার ১০ দিন আগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোর একটি সুপারমার্কেটে গুলি চালানো হয়। এতে ১০ জন নিহত হয়। ওই সময় যিনি গুলি চালিয়েছিলেন, তার বয়সও ছিল ১৮ বছর। পুলিশ ধারণা করছে, সেটি ছিল বিদ্বেষপ্রসূত অপরাধ।

যুক্তরাষ্ট্রের স্কুলে এর আগেও হামলা হয়েছে। তবে বিগত ১০ বছরে যেসব হামলা হয়েছে, সেগুলোর মধ্যে অন্যতম টেক্সাসের এ হামলা। এর আগে ২০১২ সালে কানেটিকাটে একটি স্কুলে হামলা চালানো হয়। ওই হামলা ২০ শিশুসহ ২৬ জন নিহত হয়। নিহত ওই শিশুদের বয়স ছিল ৫ থেকে ১০ বছরের মধ্যে। এ ছাড়া ২০১৮ সালে ফ্লোরিডার একটি স্কুলে হামলার ঘটনা ঘটে। ওই হামলায় ১৭ শিক্ষার্থী ও শিক্ষক নিহত হন।