যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ায় একটি পার্টিতে অংশ নেওয়াদের দিকে গুলি ছোড়ার পর বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছেন এক নারী। তার সাহসিকতায় বেঁচে গেছে বহু প্রাণ। 

স্থানীয় সময় বুধবার রাতে এ ঘটনা ঘটে। কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানায় এবিসি নিউজ।

খবরে বলা হয়, ওই বন্দুকধারী এআর-১৫ স্টাইল রাইফল থেকে গুলি ছুড়ছিলেন।

পার্টিতে ৩০ থেকে ৪০ জনের মতো অংশ নিয়েছিলেন বলে জানিয়েছে বিবিসি।

পুলিশ এক বিবৃতিতে জানায়, ৩৭ বছর বয়সি ডেনিশ বাটলার বুধবার রাতে চার্লস্টন শহরের একটি অ্যাপার্টমেন্টের বাইরে বন্দুক বের করে বার্থডে-গ্র্যাজুয়েশন পার্টিতে অংশ নেওয়াদের দিকে গুলি ছুড়তে থাকেন। এর পর তাকে গুলি করে হত্যা করা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, যে নারী গুলি করে বাটলারকে হত্যা করেছেন তিনি ওই পার্টিতেই এসেছিলেন। এ ঘটনায় অনুষ্ঠানে অংশ নেওয়া কেউ আহত হয়নি।

বৃহস্পতিবার পুলিশ কর্মকর্তা টনি হাজেলেট বলেন, ‘হুমকি থেকে পালানোর বদলে ওই নারী তার মুখোমুখি হয়ে গত রাতে বহু প্রাণ বাঁচিয়েছেন।’

পুলিশ জানায়, বাটলার সন্ধ্যার আগে একটি গাড়িতে অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে ছিলেন। সে সময় তাকে বাচ্চারা খেলা করার কারণে গতি কমিয়ে গাড়ি চালানোর জন্য সতর্ক করা হয়েছিল। পরে তিনি সেখান থেকে চলে যান এবং একটু দেরি করে সেখানে আবার ফিরে আসেন। পরে অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের সামনে গাড়ি পার্ক করেই গুলি ছোড়া শুরু করেন।

হাজেলেট জানান, ওই নারীর বিরুদ্ধে আইনশৃঙ্খলা লঙ্ঘন জনিত কোনো ঘটনা নেই। তার পরিচয় জানা যায়নি। তিনি সাধারণ এক নারী এবং বৈধভাবে অস্ত্রের মালিক। গুলি করার পর তিনি ঘটনাস্থলেই ছিলেন এবং তদন্তে সহযোগিতা করেছেন। ওই নারীর বিরুদ্ধে কোনো অভিযোগ করা হবে না।