ব্যস্ত জীবনধারাই অনেক কর্মজীবী ​​দম্পতি খাবারদাবার সংক্ষিপ্ত করে ফেলেছেন। অনেকে বাধ্য হয়েই এই জীবনের সঙ্গে নিজেদের অভ্যস্তও করে ফেলেছেন। তবে কেউ কেউ এমন পদ্ধতি মানতে নারাজ। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হচ্ছেও। সম্প্রতি তিনবেলাতেই খাবার হিসেবে স্বামীকে শুধুমাত্র ম্যাগি নুডুলস দেওয়ায় স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ ঘটিয়েছেন এক ব্যক্তি।

ঘটনাটি ভারতের কর্ণাটক রাজ্যের। মাইসুরুর জেলা ও দায়রা আদালতের বিচারক এম এল রঘুনাথের বিবরণে বিবাহবিচ্ছেদের এ ঘটনা সামনে এসেছে।

ভারতীয় অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদন অনুযায়ী, বিচারক এম এল রঘুনাথ জানান, ওই স্বামী জানিয়েছেন তার স্ত্রী ম্যাগি নুডুলস ছাড়া অন্য কোনো খাবার তৈরি করতে জানেন না। তার সকালের নাস্তা, দুপুরের খাবার এবং রাতের খাবারের জন্য স্ত্রী শুধুই নুডলস খেতে দিতেন। তিনি অভিযোগ করেন, তার স্ত্রী দোকানে গিয়ে শুধু ইনস্টান্টস  নুডুলস কিনে নিয়ে আসতেন। মামলাটি 'ম্যাগি কেস' নাম দিয়ে, রঘুনাথ জানান, শেষ পর্যন্ত ওই দম্পতির পারস্পরিক সম্মতিতে বিবাহবিচ্ছেদ করা হয়।

বিচারক রঘুনাথ জানান জানান, বিগত কয়েক বছর ধরে বিবাহবিচ্ছেদের ঘটনা মারাত্মকভাবে বাড়ছে। বিবাহবিচ্ছেদের আগে দম্পতিদের কমপক্ষে এক বছর একসঙ্গে থাকতে হয়। তার ভাষায়, যদি এই ধরনের কোন আইন না থাকত, তাহলে বিয়ে আসর থেকে সরাসরি বিবাহবিচ্ছেদের আবেদন করা যেত।

বর্তমানে মাইসুরু জেলায় যে পাঁচটি পারিবারিক আদালত রয়েছে, তার প্রায় প্রতিটিতে ৫০০ টি করে বিয়ে সংক্রান্ত মামলা রয়েছে এবং এর মধ্যে প্রায় ৮০০ টি বিয়েবিচ্ছেদের মামলা।